×

সারাদেশ

আলফাডাঙ্গায় শ্রী কৃষ্ণের জন্মদিন পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১২:০৮ পিএম

আলফাডাঙ্গায় শ্রী কৃষ্ণের জন্মদিন পালিত

ছবি: ভোরের কাগজ

আলফাডাঙ্গায় শ্রী কৃষ্ণের জন্মদিন পালিত

ফরিদপুরের আলফাডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে হিন্দু ধর্মের প্রবর্তক ও প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়েছে।

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে উপজেলা পূজা উদযাপন পরিষদ ও শ্রী দামোদর আখড়া মন্দির কমিটির আয়োজনে মন্দির চত্বর থেকে বিশাল মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শ্রী দামোদর আখড়া মন্দিরে এসে শেষ হয়।

শোভাযাত্রাসহ শহরের বিভিন্ন মন্দির কমিটি ঢাক-ঢোল ও ব্যান্ডের বাজনার তালে তালে শ্রীকৃষ্ণের বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশগ্রহণ করেন।

জন্মাষ্টমী উৎসবের মঙ্গল শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

উদ্বোধনকালে পৌর মেয়র আলী আকসাদ ঝন্টু বলেন, শ্রী কৃষ্ণের জন্মষ্টমীতে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে সনাতন ধর্মাবলম্বীদের উৎসাহ ও উদ্দীপনা ও তাদের ধর্মের প্রতি অনুপ্রেরণা জোগাবে।

এ সময় আলফাডাঙ্গা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক প্রকাশ কুমার কুন্ডু’র নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন কুমার কুন্ডু, সহ-সভাপতি ডা. সুমন রায়সহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়নের পূজা উদযাপন কমিটির সদস্য ও সুধীজনেরা।

আলফাডাঙ্গা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর কুমার বিশ্বাস বলেন, কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দিরের আয়োজনে দুই দিনব্যাপী ধর্মীয় আলোচনা, পূজা অর্চনা, গীতাপাঠ, লীলামৃত পাঠ ও ভক্তিমূলক সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App