×

সারাদেশ

ঋণ পরিশোধ করতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৬ পিএম

ঋণ পরিশোধ করতে না পেরে ব্যবসায়ীর আত্মহত্যা

মোহাম্মদ আরিফ হোসেন। ছবি: মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মোহাম্মদ আরিফ হোসেন (২৩) নামে এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে ‘ক্ষমাপ্রার্থী’ স্ট্যাটাস লিখে সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়নের পূর্ব সাহেরখালী গ্রামে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

আরিফ ওই গ্রামের হাশেম মেম্বার বাড়ির নিজাম উদ্দিনের দ্বিতীয় সন্তান। উপজেলার সাহেরখালী ইউনিয়নের ভোরের বাজার এলাকায় আরিফ একটি ফলের দোকান করতেন।

ভোরেরবাজারের ব্যবসায়ী কাজী সেলিম উদ্দিন জানান, আরিফ দীর্ঘদিন সাহেরখালী ভোরের বাজারে ফলের ব্যবসা করে আসছে। সে সুবাধে তার ব্যবসায়িক লেনদেনসহ বিভিন্ন খাতে মোটা অংকের টাকার ঋণ হয়ে যায় বলে শুনেছি। এই ঋণের বোঝা সইতে না পেরে সম্ভবত সে আত্মহত্যার পথ বেঁচে নেয়।

উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী জানান, ভোরের বাজার সংলগ্নে আরিফের বাড়ি। সে ফল ব্যবসা করতো। তবে কি কারণে আত্মহত্যা করেছে তা সঠিক জানি না। আত্মহত্যা করেছে এ বিষয়টা জেনেছি।

মিরসরাই থানার এসআই (উপ-পরিদর্শক) আনিসুল ইসলাম জানান, আত্মহত্যার খবর শুনে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। যতটুকু জেনেছি সম্ভবত ঋণ সংক্রান্ত বিষয়ের কারণে সে আত্মহত্যা করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App