×

সারাদেশ

দিরাইয়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০০ পিএম

দিরাইয়ে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

দিরাইয়ে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফ। ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের নেতৃত্বে সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক জুসেফ ও তার ছোট ভাই জোহান মারাত্মকভাবে জখম হয়েছেন। সাংবাদিক জুসেফ দৈনিক ভোরের কাগজের দিরাই প্রতিনিধি হিসেবে কর্মরত।

সোমবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৭টায় সাংবাদিক জুসেফের পৌরসভার আরামবাগস্থ বাসভবনের সামনে এ হামলার ঘটনাটি ঘটে। আহতদের দিরাই সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসা জন্য সিলেট স্থানান্তর করা হয়েছে বলে জানান আবাসিক মেডিকেল অফিসার মো. রায়হান উদ্দিন।

জানা যায়, জারলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতা নিয়ে পূর্ব বিরোধ চলে আসছে সাংবাদিক জুসেফ ও চেয়ারম্যান জুয়েলের পরিবারের মধ্যে। দীর্ঘদিন ধরে চলে আসা বিবাধ নিষ্পত্তির লক্ষ্যে সোমবার বিকেলে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসে। এ সময় চেয়ারম্যানের ভাই ভাতিজারা সাংবাদিক জুসেফকে হত্যার হুমকি দেয়। পরে সন্ধ্যায় ৭টার দিকে সাংবাদিক জুসেফ ও তার ভাই আরামবাগ বাসভবনের সামনে চেয়ারম্যানের নেতৃত্বে হামলার শিকার হয়।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির জানান, ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলেও তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App