×

সারাদেশ

রাজপথ, দেশ ও স্বাধীনতা ষড়যন্ত্রকারীদের হাতে ছেড়ে দেবো না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০৪ পিএম

রাজপথ, দেশ ও স্বাধীনতা ষড়যন্ত্রকারীদের হাতে ছেড়ে দেবো না

চট্টগ্রামে খুলশী থানা আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন। ছবি: চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতারা বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ম্যান্ডেট নিয়ে প্রায় ১৫ বছর ধরে ক্ষমতায় থেকে দেশের অভূতপূর্ব উন্নয়ন ও জনসেবা করে যাচ্ছে। কিন্তু তাতে আত্মতুষ্টিতে ভোগার কোন কারণ নাই। কারণ বাংলাদেশের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা আবার সেই ফনা তুলেছে। এই ফনা ছোবল মারার আগেই তাদেরকে ধ্বংস করতে হবে। এটাই আমাদের অঙ্গীকার। প্রধানমন্ত্রী সংবিধান সম্মতভাবে দেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে চান। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ইস্যু প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সংসদ ভেঙে দেয়ার বিষয়গুলো ঘোলা পানিতে মাছ শিকার করার মতই মিথ্যা ও অসাংবিধানিক ডামাডোল। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ সবসময়েই রাজপথে থাকবো, ছিলাম ও আছি। আমরা রাজপথ-দেশ ও স্বাধীনতা ষড়যন্ত্রকারিদের হাতে ছেড়ে দেবো না।

জাতির জনক বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনোপলক্ষে রবিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে খুলশী থানা আওয়ামী লীগ আয়োজিত আমবাগানস্থ আবহাওয়া অফিসের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় এ অভিমত ব্যক্ত করেন তারা।

খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মুমিনুল হকের সভাপতিত্বে ও কায়সার মালিকের সঞ্চালনায় অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

এছাড়া নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রচার ও প্রকাশনা সম্পাদক্ব শফিকুল ইসলাম ফারুক, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের দিদারুল আলম মাসুম, সুরত কুমার চৌধুরীসহ বিভিন্ন ইউনিট ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। নির্বাচনী তফসীল ঘোষণা হলেও নির্বাচন হবে কি না তা নিয়ে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী যে হুমকি দিয়েছেন সে ব্যাপারে তিনি বলেন, এর জবাব আমরা রাজপথে থেকে দেবো। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কোন কারণে বাধাগ্রস্থ হলে এর দায় দিতে হবে তাদের আন্তর্জাতিক মুরব্বীদের। কারণ তাদের মুরব্বীদের দেশে গণতন্ত্র ও মানবাধিকার বলতে কিছুই নেই। ’৭১ সালে ওই আন্তর্জাতিক অপশক্তির বিরুদ্ধে লড়াই করে বাংলাদেশ জিতেছে তাদের তাবেদার এদেশীয় রাষ্টদ্রোহীদের আমরা রাজপথে থেকে কোন ক্ষমা করবো না।

প্রধান বক্তার বক্তব্যে আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, আত্মতুষ্টিতে না থেকে আমাদেরকে সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলায় সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রধানমন্ত্রী সংবিধান সম্মতভাবে দেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে চান। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ইস্যু প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সংসদ ভেঙে দেয়ার বিষয়গুলো ঘোলা পানিতে মাছ শিকার করার মতই মিথ্যা ও অসাংবিধানিক ডামাডোল। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে আছি। এই রাজপথ দেশ ও স্বাধীনতা আমরা বেদখল হতে দিতে পারি না। সভার শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী শহীদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App