×

সারাদেশ

ধোবাউড়ায় ব্রিজ ভেঙে ২ উপজেলার সংযোগ বিচ্ছিন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১৮ পিএম

ধোবাউড়ায় ব্রিজ ভেঙে ২ উপজেলার সংযোগ বিচ্ছিন্ন

ধোবাউড়ায় ভেঙে গেছে দুই উপজেলার সংযোগকারী ব্রিজ। ছবি: আজহারুল ইসলাম, ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়ায় সদর বাজারে সাতারখালী নদীর উপর নির্মিত তিনটি ইউনিয়ন ও দুটি উপজেলার সংযোগকারী ব্রিজটি ভেঙে গেছে। এতে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তবে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় আটকে দেয়া হয়েছে বাস, ট্রাকসহ বড় ধরনের যান চলাচল।

ধোবাউড়ার প্রধান ফটক দিয়ে উপজেলা সদরে প্রবেশ করার রাস্তায় নির্মিত এ ব্রিজটি বেহাল হয়ে পড়ায় চরম দুর্ভোগে পড়েছেন ১নং দক্ষিণ মাইজপাড়া, ২নং গামারিতলা, ৪নং পোড়াকান্দুলিয়া ইউনিয়ন এবং দুর্গাপুর ও পুর্বধলা উপজেলার সাধারণ মানুষ। বড় গাড়ি চলাচলে বাধা দিলেও সাধারণ মানুষ ব্রিজের উপর দিয়ে চলাফেরা করছেন আতঙ্ক নিয়ে। ব্রিজের দুইপাশে খুঁটি দিয়ে প্রবেশ মুখ আটকে দেয়ায় ব্রিজে উঠতে পারছে না যানবাহন। এতে সারাক্ষণ দুই পাশে গাড়ি আটকে তৈরি হচ্ছে দীর্ঘ যানজট।

প্রায় প্রতিদিনই এই ব্রিজের পাশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকে ছোট বড় অসংখ্য যানবাহন। রাস্তার উপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকে ব্যাটারিচালিত অটোরিক্সা। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। গাড়ি চলাচল আটকে দেয়ায় সাধারণ কৃষকসহ ধান ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। ধোবাউড়া বাজারের বাহিরে অন্য বাজারগুলোতে গাড়ি প্রবেশ করতে না পারায় ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছেন।

সাধারণ মানুষ নিত্যপ্রয়োনীয় জিনিস চড়া মূল্য দিয়ে ক্রয় করতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে ট্রান্সপোর্ট সহ বেশকিছু গুরুত্বপূর্ণ গাড়ি চলাচল। দীর্ঘদিন ধরে ব্রিজটির বেহাল অবস্থা থাকলেও কার্যকর কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন পথচারীরা।

আব্দুল মজিদ নামে এক বৃদ্ধ পথচারী বলেন, ব্রিজের উপর গাড়ি উঠলে যেন বুক কেঁপে উঠে, কখন জানি ভেঙে পড়ে যায়। বিকল্প রাস্তায় য়াতায়াতের জন্য একটি বাইপাস রোড নির্মাণ ধোবাউড়াবাসীর সময়ের দাবি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইন বলেন, ব্রিজটি অনেক পুরোনো ও সরু এবং ঝুকিপুর্ণ । যার ফলে সব সময় যানজট লেগে থাকে। আমি নিজে দাঁড়িয়ে থেকে কয়েকদিন যানজট নিরসনে সহযোগিতা করেছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু বকর সিদ্দিক বলেন, আপাতত মেরামত করা হবে নতুন আরেকটি ব্রিজ নির্মাণ করতে একটু সময় লাগবে। উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, ব্রিজটি যত দ্রুত সম্ভব নির্মাণ করার চেষ্টা করছি, আশা করছি ব্রিজ নির্মাণ হলে যানজট কমে আসবে এছাড়াও ভবিষ্যতে একটি বাইপাস রোড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App