×

সারাদেশ

জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি পাকিস্তানের চর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৬ পিএম

জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি পাকিস্তানের চর

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেত্রকোণা জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাবেক বিচারপতি সামছুদ্দিন চৌধুরী মানিক। ছবি: ম. শফিকুল ইসলাম, নেত্রকোণা

‘ধর্ম নিরপেক্ষ মানবিক সমাজ গড়ে তুলুন, ধর্মের নামে জামায়াত শিবির চক্রের সন্ত্রাসী রাজনীতি নিষিদ্ধ করুন’ এই শ্লোগানকে সামনে রেখে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নেত্রকোণা জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় স্থানীয় পাবলিক হলে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন লেখক-সাংবাদিক শাহরিয়ার কবির। পরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গণসঙ্গীত ও নৃত্য পরিবেশন করা হয়। সম্মেলনের প্রারম্ভে শোক প্রস্তাব ও সকল শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নেত্রকোণা জেলা শাখার আহ্বায়ক কেশব রঞ্জন সরকারের সভাপতিত্বে সদস্য সচিব ও সাবেক ভিপি শাহীন উদ্দিন আহমেদের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক বিচারপতি বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন চৌধুরী মানিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, শহীদ সন্তান আসিফ মুনীর তন্ময়, নেত্রকোণা জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শামছুজ্জোহা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আলী আজগর খান পন্নী, বীর মুক্তিযোদ্ধা সুভাষ রঞ্জন দত্ত, অধ্যাপক ওমর ফারুক, হুমায়ুন কবীর লিটন, রইছ মোহাম্মদ হাবিব খান মুক্তি, রানা আহম্মদ খান পাঠান মামুন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক বিচারপতি সামছুদ্দিন চৌধুরী মানিক বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি ছিলেন পাকিস্তানের চর। জাতীয় সংসদ নির্বাচন এগিয়ে আসায় বিএনপি জামায়াত চক্র নির্বাচন বানচালের চেষ্টা চালাচ্ছে। যারা অশান্তি ও সন্ত্রাসের দ্বারা নির্বাচন বানচাল করতে চায় তাদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করতে হবে। এ ব্যাপারে নতুন প্রজন্মের ভোটারদের সতর্ক ও সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে শঙ্কামুক্ত করে উৎসবে পরিণত করতে হবে। নেত্রকোণা থেকেই আমরা মুক্তিযুদ্ধের চেতনার অভিযাত্রা শুরু করলাম। পর্যায়ক্রমে সারাদেশে এই অভিযাত্রা চলবে। আমরা আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আবারো ক্ষমতায় আনতে স্ব স্ব জায়গা থেকে সবাইকে কাজ করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App