×

সারাদেশ

নেত্রকোণায় বিএনপি-আ.লীগ সংঘর্ষ, আহত ২৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪১ পিএম

নেত্রকোণায় বিএনপি-আ.লীগ সংঘর্ষ, আহত ২৪

নেত্রকোণায় বিএনপি-আ.লীগ সংঘর্ষ, আহত ২৪। ছবি: ম. শফিকুল ইসলাম, নেত্রকোণা

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে নেত্রকোণার কলমাকান্দায় বিএনপি ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সংঘর্ষ চলাকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশের ৪ জন সদস্যসহ মোট ২৪ জন আহত হয়েছে। কলমাকান্দা উপজেলা বিএনপির যুগ্ম আ আনোয়ারুল ইসলাম টুটনসহ একাধিক নেতাকর্মী

সূত্রে জানা যায়, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপজেলা বিএনপি শুক্রবার বাদ জুম্মা মার্কাজ মোড় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের বাকবিতণ্ডা শুরু হলে এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা পুলিশের সামনেই লাঠিসোটা নিয়ে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া দিলে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। পরবর্তীতে বিএনপির নেতা-কর্মীরা উপজেলার সামনে পুনরায় সংগঠিত হয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা করতে চাইলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সেখানেও হামলা চালায়। হামলা ও সংঘর্ষে যুবদল নেতা তাইমুল, খোকন, মামুন,সবুজ, সোহানুর ও কাশেম গুলিবিদ্ধসহ উপজেলা ছাত্রদলের সভাপতি গোলাম রসুল, সদস্য সচিব শেখ রবিন, মোবারক, বদির জামাল, রিপন মাসুদ, রুবেলসহ তাদের প্রায় ২০ জন দলীয় নেতা-কর্মী আহত হয়।

বিএনপি আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে পুুলিশসহ কমপক্ষে ২৪ জন নেতাকর্মী আহত হয়। গুলিবিদ্ধ যুবদল নেতা তাইমুল, খোকন, মামুন, সবুজ, সোহানুর ও কাশেমকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল কালাম জানান, কলমাকান্দায় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শর্ট গানের ৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App