×

সারাদেশ

বাংলাদেশকে এখন আর কেউ তলাবিহীন ঝুড়ি বলে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৫:১৪ পিএম

বাংলাদেশকে এখন আর কেউ তলাবিহীন ঝুড়ি বলে না

সিলেটের জৈন্তাপুর উপজেলার ২ নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের হলরুমে ডিজিটাল সেবা কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। ছবি: সাইফুল ইসলাম (বাবু), জৈন্তাপুর, সিলেট

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বাংলাদেশকে এখন আর কেউ তলা বিহীন ঝুড়ি বলে আখ্যায়িত করে না। বাংলাদেশ এখন ডিজিটাল যুগে পদার্পণ করেছে এবং ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশে রুপান্তরিত হবে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকার সময় সিলেটের জৈন্তাপুর উপজেলার ২ নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের হলরুমে ডিজিটাল সেবা কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

জৈন্তাপুর ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাইফুর রহমানের সঞ্চালনায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ডিজিটাল সেবা কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান জীবনের সুরক্ষার জন্য সরকার গৃহীত সার্বজনীন পেনশন স্কিম সেবা গ্রহণের জন্য সকলকে আহবান জানান।

ইমরান আহমদ বলেন, একটা সময় ডিজিটাল কথাটি নিয়েও মানুষকে ভুল কথা শুনানো হত। এ দেশে পদ্মা সেতুর মত মেগা প্রকল্প নিয়েও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কোন কমতি ছিলো না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক বলিষ্ঠ নেতৃত্বে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মা সেতুতে আজ গাড়ি চলছে কদিন পরে রেল যোগাযোগ চালু হতে যাচ্ছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, ডিজিটাল যুগের সুফল জাতি এখন ভোগ করছে। ইনশাআল্লাহ ২০৪১ সালে উন্নত দেশের কাতারে এই বাংলাদেশ আত্মপ্রকাশ করবে শেখ হাসিনার নেতৃত্বে। এজন্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে তরুণদেরকে।

সম্প্রতি সরকার কর্তৃক মানুষের জীবনমান উন্নয়নে ও নিরাপত্তা নিশ্চিত করণে সার্বজনীন পেনশন স্কিম সেবা চালু করেছে সরকার যা নিঃসন্দেহে যুগান্তকারী পদক্ষেপ। কিন্তু এটা নিয়েও একশ্রেণীর স্বাধীনতা বিরোধী শক্তি অপপ্রচারে লিপ্ত। তিনি সকলকে কোন প্রকারের গুজবে কান না দেয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, উন্নয়নের যে জোয়ার অব্যাহত রয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার বিজয় নিশ্চিত করণে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে গিয়ে নৌকা প্রতীকের পক্ষে কাজ করার আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী, জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম, ইমরান আহমেদ সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমেদ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App