×

সারাদেশ

অপসারণ হয়নি রাঙ্গাবালীর ভাঙা ব্রিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৩, ০৩:২২ পিএম

অপসারণ হয়নি রাঙ্গাবালীর ভাঙা ব্রিজ

ছবি: ভোরের কাগজ

ব্রিজ ভেঙে খালে। যাতায়াত বন্ধ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা সদর ও ছোটবাইশদিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষের।

স্কুলে যেতে পারছেনা শিক্ষার্থীরা। এদিকে ভাঙা ব্রিজটি খালের মধ্যে পরে থাকায় বন্ধ হয়ে গেছে নৌপথও। চলাচল করতে পারছেনা ট্রলার-নৌকাও। এ অবস্থায় চরম ভোগান্তিতে স্থানীয়রা।

গত ২২ আগষ্ট রাতে ভেঙে পরে গহীনখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের আয়রন ব্রিজ। এরপর থেকে যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে দুই পারের হাজার হাজার মানুষের। স্কুলে যেতে পারছেন না কোমলমতি শিশু শিক্ষার্থীরা। কাছকাছি বিকল্প পথ না থাকায় মাল পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ব্যবসায়ীদেরও। এ অবস্থায় চরম দূর্ভোগে রয়েছেন স্থানীয়রা।

রাঙ্গাবালী সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন জানান, রাঙ্গাবালী সদর ও ছোটবাইশদিয়া ইউনিয়নের মানুষের যাতায়াতের জন্য এই বিজ্র গুরুত্বপূর্ণ। ব্রিজটি ভেঙে যাওয়ায় ঢাকাগামী মানুষের গহীনখালী লঞ্চঘাটে যেতে হচ্ছে অনেক দূরের পথ ঘুরে। এতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন এখানকার বাসিন্দারা।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সালেক মূহিদ জানান, আপাতত এখানে একটি কাঠের ব্রিজ করার জন্য উপজেলা পরিষদ সিদ্ধান্ত নিয়েছেন। দুয়েক দিনের মধ্যেই কাজ শুরু হবে।

১০ বছর আগে এডিপি’র অর্থায়নে ব্রিজটি নির্মাণ করে স্থানীয় সরকার বিভাগ। পরে ২০২০ সালে ট্রলারের ধাক্কায় ব্রিজটি হেলে পরে। এরপর জোরাতালি দিয়ে ঠিক করে মানুষ চলাচল করলেও বন্ধ ছিলো যানবাহন চলাচল।

সেতুটি ভেঙে এক সপ্তাহ ধরে পরে আছে খালের মধ্যে। যার কারণে চলাচল করতে পারছেনা ট্রালার ও নৌকা। এতে বিপাকে রয়েছেন জেলে এবং ব্যবসায়ীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App