×

সারাদেশ

রাস্তার পাশের গাছ কেটে বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ১০:০৭ পিএম

রাস্তার পাশের গাছ কেটে বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

মহিপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলু গাজী। ছবি: কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীতে গ্রাম্য রাস্তা নির্মাণের অজুহাতে ৩০টি তাল গাছসহ বিভিন্ন প্রজাতির আরও প্রায় ৪০টি গাছের চারা উপড়ে ফেলার অপরাধে মহিপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলু গাজী ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সোবহান হাওলাদারকে এক মাসের মধ্যে বরখাস্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পাশাপাশি তাদের দুইজনকে দুই লাখ টাকা করে জরিমানও করেছেন।

জরিমানার অর্থ ৯০ দিনের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দিতে বলেছেন আদালত। উপজেলা নির্বাহী অফিসারকে জরিমানার অর্থ দিয়ে ওই স্থানে তাল গাছ লাগাতে এবং তা সংরক্ষণ করতে নির্দেশও দিয়েছেন।

বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহামান ও বিচারপতি একে এম রবিউল হাসানের হাইকোর্ট বেঞ্জ রবিবার এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে আদেশ দেন।

ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যের পক্ষে আইনজীবি ছিলেন কামরুজ্জামান কচি। অপর পক্ষে আইনজীবি ছিলেন শেখ মো. সোহেল।

উল্লেখ্য, গ্রামীণ রাস্তা নির্মাণ করতে গিয়ে তাল গাছ উপরে ফেলায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তার আলোকে বিষয়টি আদালতের নজরে আসলে গত ৭ মে প্রণোদিত হয়ে রুলসহ আদেশ দেন হাইকোর্ট। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য আদালতে হাজির হন। অতঃপর কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রতিবেদন দাখিল করেন। রবিবার রুল শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো.জাহাঙ্গীর হোসেন বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি কিন্তু এখন পর্যন্ত অফিসিয়াল রায়ের কপি ও হাইকোর্টের চিঠি এখনো পায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App