×

সারাদেশ

খুমেক হাসপাতাল থেকে ১১ দালাল আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১০:০৬ পিএম

খুমেক হাসপাতাল থেকে ১১ দালাল আটক

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ১১ দালালকে আটকের র‌্যাব-৬ এর সংবাদ সম্মেলন। ছবি: বাবুল আকতার, খুলনা ব্যুরো

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে ১১ দালালকে আটক করেছে র‌্যাব-৬। পরে তদের অর্থদণ্ড ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে ভ্রাম্যমান আদালত।

রবিবার (২৭ আগস্ট) দুপুর ১২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত দালাল চক্রের সদস্যরা হলো- লিটন মন্ডল (৩২), জোতির্ময় শীল (২৮), মো. শিফাজুর রহমান (২৮), রিয়াজুল ইসলাম (৩০), ফিরোজ হোসেন (২৭), ফারুক হোসেন (৩৩), ওসমান শেখ (২৯), সিমা বেগম (৩০), আরাফাত আদ্রঙ্গী (২৮), গোলাম রহমান (৩১) এবং আব্দুল্লাহ আল মাহমুদ (২৭)। র‌্যাব- ৬ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সংঘবদ্ধ দালাল চক্রটি দীর্ঘদিন ধরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আসা সাধারণ রোগীদের সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণের কথা বলে টাকা হাতিয়ে নিচ্ছিল। সেই সঙ্গে বিভিন্ন নিম্নমানের ক্লিনিকের নিয়ে পরীক্ষা-নিরিক্ষার নামে প্রতারণা করে আসছিল। সেখানে রোগীরা কোন ভালোমানের চিকিৎসা পায় না বরং বিপুল পরিমান অর্থ খরচ করতে বাধ্য হন। এমন সংবাদের পর র‌্যাব- ৬ এর রবিবার দুপুর ১২টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালায়। দীর্ঘ ৪ ঘন্টা অভিযানের পর দালাল চক্রের ১১ সদস্যকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃত প্রত্যেককে এক হাজার করে অর্থদণ্ড এবং আসামি লিটন মন্ডল, জোতির্ময় শীলকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। খুলনা সিভিল সার্জন কার্যলয়ের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App