×

সারাদেশ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, পাথরঘাটায় সাংবাদিকদের মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ০৯:৫৮ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, পাথরঘাটায় সাংবাদিকদের মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রতিবাদে পাথরঘাটায় সাংবাদিকদের মানববন্ধন। ছবি: পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

স্থানীয় দৈনিক সাগরকূলের সম্পাদক, দৈনিক যুগান্তরের বামনা উপজেলা প্রতিনিধি ও বামনা প্রেসক্লাবের সভাপতি মো. নেছার উদ্দিন এবং দৈনিক সাগরকূলের নিজস্ব প্রতিবেদক মো. মাহমুদুল হাসান আশিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের প্রতিবাদে ও ওই মামলা প্রত্যাহারের দাবিতে পাথরঘাটা প্রেসক্লাবের আয়োজনে রবিবার (২৭ আগস্ট) বেলা ১১টায় পাথরঘাটা শহরের শেখ রাসেল স্কয়ারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিন সোহেলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, জাকির হোসেন খান, ইমাম হোসেন নাহিদ, শফিকুল ইসলাম খোকন, অমল তালুকদার, এএসএম জসীম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে আটকিয়ে সাংবাদিকদের কন্ঠ রোধের লক্ষ্যে বামনায় দুই সাংবাদিককে নাজেহাল করা হচ্ছে। অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে মুক্ত করার জোর দাবি জানানো হয়।

এছাড়াও সাম্প্রতিক সময়ে বরিশালসহ সারাদেশে সাংবাদিকদের সুরক্ষার দাবিতে পাথরঘাটা প্রেসক্লাবের সাংবাদিকদের জোরালো বক্তব্য প্রদান করেন।

তারা বলেন, সাংবাদিকদের হাতখুলে মুক্তমনে পেশাগত দায়িত্ব পালন করতে না দেয়া হলে সমাজ, দেশ এবং দেশের সরকার-ই ক্ষতিগ্রস্ত হবে।

সরকারের চলোমান উন্নয়ন তথা দেশের সকল ক্ষেত্রেই সাংবাদিকদের নিরপেক্ষ ভূমিকা রাখতে সরকারকে সব রকমের সুযোগ-সুবিধা দিয়ে নিরাপত্তা নিশ্চিত করা দরকার বলেও দাবি তোলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App