×

সারাদেশ

বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ০৯:২১ পিএম

বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না

জাতীয় শোকদিবস ও মরহুম আব্দুল জব্বারের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মো. মাহবুব আলী এমপি। ছবি: কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মো. মাহবুব আলী এমপি বলেছেন, আব্দুল জব্বার ছিলেন বঙ্গবন্ধুর খুবই ঘনিষ্ঠ। ৭৫ এর ১৫ আগস্টের পর প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ঘুরে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু হত্যাকারীরা ভেবেছিল এদেশে মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা কোনদিন জেগে উঠবে না। কিন্তু তারা জানত না আব্দুল জব্বারের মত বঙ্গবন্ধুর অসংখ্য সহচর এদেশে রয়েছেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছে। আব্দুল জব্বারের মত নির্লোভ, নিরহংকারীরা মুক্তিযুদ্ধের মাধ্যমে মাত্র ৯ মাসে একটি সামরিক বাহিনীকে পরাজিত করে দেশ স্বাধীন করেছে।

তিনি রবিবার (২৭ আগস্ট) কুলাউড়ায় জাতীয় শোকদিবস ও মরহুম আব্দুল জব্বারের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মন্ত্রী বলেন, যতদিন মুক্তিযুদ্ধের চেতনা থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশ যখন উন্নয়নের মহাসড়কে ঠিক তখন বিএনপি জামায়াত নতুন করে ষড়যন্ত্র শুরু করছে। এদেশের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। এ সময় তিনি শমসেরনগরসহ সকল বিমানবন্দর অচিরেই চালুর আশ্বাস দেন।

বিকেল সাড়ে ৪টায় কুলাউড়াস্থ মৌলভীবাজার জেলা পরিষদ অডিটরিয়ামে আব্দুল জব্বার ফাউন্ডেশন এই স্মরণসভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আবু জাফর রাজু।

কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলামের পরিচালনায় স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সাবেক কেন্দ্রীয় সদস্য অধ্যাপক মো. রফিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেন, ওলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. জিল্লুর রহমান, কুলাউড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফজলুল হক খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অরবিন্দু ঘোষ ও শফিউল আলম শফি প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App