×

সারাদেশ

চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে জামায়াত-শিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ০৮:৪৪ পিএম

চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে জামায়াত-শিবির

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে জামায়াত-শিবির
চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে জামায়াত-শিবির
চট্টগ্রামে বিএনপির কালো পতাকা মিছিলে জামায়াত-শিবির

# আফ্রিকায় বিএনপিকে গালিগালাজ করেছেন প্রধানমন্ত্রী: আমীর খসরু

বাংলাদেশের মানুষের ট্যাক্সের টাকায় দক্ষিণ আফ্রিকায় গিয়ে শেখ হাসিনা বিএনপিকে গালিগালাজ করেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে নগরীর কাজির দেউড়ির দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়ক থেকে সরকার পদত্যাগের এক দফা দাবিতে নগর বিএনপির উদ্যোগে আয়োজিত কালো পতাকা গণমিছিলপূর্ব সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

চট্টগ্রামে শনিবার যে কালোপতাকা গনমিছিল করেছে বিএনপি তাতে জামায়াত-শিবিরেরও বেশ কিছু কর্মী ছিল বলে জানা গেছে। মাঝেমধ্যেই তারা নারায়ে তকরীর আল্লাহু আকবর বলে শ্লোগান দিয়েছে। মিছিলে নগরীর বিভিন্ন এলাকা থেকে কমবয়সী কিশোর-তরুনদেরকে ছোট ছোট ট্রাকে ভাড়া করে আনা হয়েছে বলেও বিভিন্ন সূত্র জানিয়েছে।

নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় গণমিছিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দীন ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। এই গণমিছিল কাজির দেউড়ির নুর আহম্মেদ সড়ক থেকে শুরু হয়ে লাভলেইন, বৌদ্ধ মন্দির মোড়, চেরাগী হয়ে আন্দরকিল্লায় গিয়ে শেষ হয়। এসময় এসব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হলে ভোগান্তিতে পড়তে হয় সাধারন জনগনকে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা.শাহাদাত হোসেন যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত কুখ্যাত রাজাকার প্রয়াত দেলাওয়ার হোসেন সাঈদীর পক্ষ নিয়ে বেশ কিছু বক্তব্য দেন। তিনি বলেন, ‘যারা আল্লামা সাঈদীর পক্ষ নিয়ে স্ট্যাটাস দিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। ছেলের স্ট্যাটাসের কারণে মাকে গ্রেপ্তার করা হয়েছে। আজকে আবার নতুন করে জঙ্গি নাটক সাজানো হচ্ছে।’

দক্ষিণ আফ্রিকায় উপস্থিত অপরাপর দেশের সদস্যদের সঙ্গে শেখ হাসিনার ছবি নেই জানিয়ে আমীর খসরু বলেন, শেখ হাসিনা দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন বাংলাদেশের মানুষের করের টাকা দিয়ে। ব্রিকসের নাকি সদস্য হবে। যারাই ওখানে অতিথি হিসেবে গিয়েছেন বা উপস্থিত ছিলেন তাদের ছবিতেও শেখ হাসিনা নেই।

তিনি আরো বলেন, সেখানে তিনি আরেক গুরুত্বপূর্ণ কাজ করেছেন। সেই সভায় বিএনপিকে মন খুলে গালিগালাজ করেছেন তিনি (প্রধানমন্ত্রী)। দেশে যেমন সকাল-বিকেল প্রতিদিন করে, দক্ষিণ আফ্রিকায় গিয়ে বিএনপি, খালেদা জিয়া, তারেক রহমানসহ সবাইকে মন খুলে গালি দিয়েছেন। বাংলাদেশের মানুষের ট্যাক্সের টাকা দিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়ে বিএনপিকে কেনো গালি দিতে হবে? প্রতিদিন তো বাংলাদেশে দিচ্ছেন। এর জন্য কি দক্ষিণ আফ্রিকায় যাওয়ার দরকার আছে? কারণ হচ্ছে ওখানে গিয়ে কোনো জায়গায় ঠাঁই হয়নি তার। পাত্তা পায়নি। এ জন্য ঘরের কোণের মধ্যে কিছু আওয়ামী লীগের লোকজন নিয়ে বক্তব্য রেখেছেন তিনি।

বিএনপি ভদ্রলোকের দল মন্তব্য করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, যারা গ্রেপ্তার করতে আসে রাতের অন্ধকারে ছবি তুলবেন। বিএনপি ভদ্রলোকের দল। এখনো কিন্তু সুশৃঙ্খল্ভাবে, অহিংসভাবে জনগণকে সঙ্গে নিয়ে আমরা আন্দোলন করছি। আমরা প্রতিবাদ করছি। কিন্তু বাসায় বাসায় গিয়ে সন্ত্রাসী, গ্রেপ্তার, গায়েবি ও মিথ্যা মামলা এই ধারা যদি চলতে থাকে এখন তো প্রতিবাদ করছি তখন প্রতিরোধ করবো। প্রতিরোধ কী জিনিস তখন বুঝতে পারবেন।

তিনি আরো বলেন, এখানে বাংলাদেশের জনগণের অধিকার আছে। কেউ যদি কোনো নাগরিকের নাগরিক, সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার কেড়ে নেয়, তাহলে সেই নাগরিকের অধিকার আছে সেটা প্রতিরোধ করা। আবারো বলছি দেয়ালের লিখন পড়তে শেখেন। দেয়ালের লিখন হচ্ছে শেখ হাসিনার বিদায়। এখনো যারা যারা পড়েননি, পড়ে নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App