×

সারাদেশ

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে নারীসহ তিনজনকে কুপিয়ে জখম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ০৭:৩১ পিএম

মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে নারীসহ তিনজনকে কুপিয়ে জখম

মির্জাগঞ্জ থানা। ছবি: সংগৃহীত

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে বিরোধে এক পরিবারের তিনজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহত ব্যক্তিরা হলেন, কাকড়াবুনিয়া ইউনিয়নের পশ্চিম গাবুয়া গ্রামের মো. শাহ আলম (৬০) মো. শামীম (২৬) শারমিন আক্তার (২৩)। আহতরা মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (২৬) আগস্ট সকালে উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের পশ্চিম গাবুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

হামলায় নেতৃত্বকারী ব্যাক্তিরা হলেন- একই এলাকার মৃত খলিফ হাওলাদারের ছেলে সেলিম হাওলাদার, তপেজ হাওলাদারের দুই ছেলে সেন্টু হাওলাদার ও মন্টু হাওলাদার।

হাসপাতালে চিকিৎসাধীন বৃদ্ধ শাহ আলম জানান, বাড়ি এবং বাড়ি সংলগ্ন ভিটায় পৈত্রিক সূত্রে তিনি পাওয়া ২৪০ শতক জমি নিয়ে সেলিম ও তপেজ হাওলাদারের সাথে তিন বছর ধরে দ্বন্দ্ব চলছে। জমি দখল নিয়ে কয়েকবার সালিস হয়েছে। সালিস মীমাংসার মাধ্যমে আমরা জমির দখলে যাওয়ার অনুমতি পাই। গতকাল (শুক্রবার) তারা জোরপূর্বক আবার ওই জমি চাষ করতে গেলে আমরা বাধা দেই পরে তারা সেখান থেকে চলে যায়। সন্ধ্যার পরে পার্শ্ববর্তী কুমরাখালী বাজারের থেকে ফেরার পথে তারা আমার ছেলে শামীমকে মারধর করে। পরে আমরা রাত বারোটায় অভিযোগ দিতে থানায় গেলে কর্তব্যরত পুলিশ আজ সকালে পুলিশ আসবে বলে আমাদেরকে পাঠিয়ে দেয়। সকালে শারমিন মুখ ধোয়ার জন্য বাড়ির টিউবওয়েলে যায়।

এ সময় সেলিম হাওলাদার এসে গতকাল (শুক্রবার) রাতে কেন থানায় গেছো বলে রড দিয়ে অতর্কিত পিটিয়ে আহত করে। এ সময় চিৎকার শুনে আমি ও আমার ছেলে ঘটনাস্থলে গেলে সেলিম সেন্টু ও মন্টু হাতে থাকা রোড দিয়ে আমাদের এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসেন।

এ ব্যাপারে অভিযুক্ত সেলিম হাওলাদার সেন্টু ও মন্টু হাওলাদারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

এ বিষয়ে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, খবর পেয়ে থানার একজন উপপরিদর্শক পাঠানো হয়েছিল। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App