×

সারাদেশ

মানুষ পোড়ানোর রাজনীতি করে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৯:০০ পিএম

মানুষ পোড়ানোর রাজনীতি করে বিএনপি

রাজশাহী বাঘার আড়ানিতে শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছিল জিয়াউর রহমান আর খালেদা জিয়ার জ্ঞাতসারে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছিল তারেক রহমান। আজকে বিএনপি মানুষ পোড়ানোর রাজনীতি করে।’

শুক্রবার (২৫ আগষ্ট) সন্ধ্যা ৬টায় রাজশাহী বাঘার আড়ানিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের সকল সদস্যদের স্বরণে আয়োজিত শোক সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার স্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করা হয়েছিল। জাতির ইতিহাসে এত বেদনাবিধুর দিন আর কখনো আসেনি। যারা ১৫ আগস্ট ও ২১ আগস্ট ঘটায়, মানুষ পোড়ায় ও পবিত্র কোরআন শরিফ পোড়ায়, যারা হত্যা-ষড়যন্ত্রের রাজনীতি করে, তাদের বর্জন ও প্রতিহত করতে হবে। রাজনৈতিক অভিলাষ চরিতার্থ করতে বা ক্ষমতায় যাওয়ার জন্য পৃথিবীর অন্য কোথাও জীবন্ত মানুষ পোড়ানো হয়নি, যা বিএনপি-জামায়াত বাংলাদেশে ঘটিয়েছে।

মন্ত্রী বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এই হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত, হত্যার মাধ্যমে তিনি ক্ষমতা দখল করেন এবং খুনের মাধ্যমে ক্ষমতায় টিকে ছিলেন।’

সপরিবারে নির্মমভাবে হত্যা পর সব কিছুই থমকে গিয়েছিল। বাংলাদেশ পিছিয়ে পড়েছিল। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবার দেশে এগিয়ে চলেছে। বাংলাদেশ বদলে গেছে। তবে বাংলাদেশের এই বদলে যাওয়া বিএনপি জামায়াতের পছন্দ না। তারা টেনে হেঁচড়ে আমাদের নামাতে চায়।

বিএনপিকে উদ্দেশ্যে করে তিনি বলেন, বিদেশিরা তাদের তত্ত্ববধায়ক সরকারের কথা গ্রহণ করেনি। তাই তারা এখন বিদেশিদের কাছে যাওয়া কমিয়ে দিয়েছে। বিদেশিদের কাছে গিয়ে কোনো কাজ হবে না। আপনারা কথায় কথায় ভারতকে গালি দেবেন। তাহলে বিদেশিরা কেনো আপনাদের সমর্থন দেবে?

দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদুৎ, কুপি বাতি, চেরাগ বাতি কাকে বলে বর্তমান প্রজন্মের মানুষ তা জানে না। ছেঁড়া কাপড়ে আল খালি পায়ে মানুষকে হাটতে দেখা যায় না। পল্লী কবি জসিম উদ্দীনের গ্রাম এখন আর খুঁজে পাওয়া যাবে না।

আবারো ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, শাহরিয়ার আলমকে নৌকা প্রতীক দিলে আবারও ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

আড়ানি মেনামহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ শোক সভার আয়োজন করে বাঘা উপজেলা আওয়ামী লীগ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও ওয়াহিদ সাদিক কবীরের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য বেগম আক্তার জাহান, আয়েন উদ্দীন এমপি (পবা-মোহনপুর), রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ।

এছাড়া প্রধান বক্তা হিসেবে সভায় বক্তৃতা দেন এ্যাড. আদিবা আনজুম মিতা এমপি (সংরক্ষিত নারি আসন-৩৭)। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়মী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App