×

সারাদেশ

জগন্নাথপুরে মসজিদের পানি নিষ্কাশনের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৫:৫৯ পিএম

জগন্নাথপুরে মসজিদের পানি নিষ্কাশনের দাবি

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের ৭০ বছরেরও অধিক পুরনো ঐতিহ্যবাহী ইকড়ছই ও মির্জাবাড়ি সংলগ্ন জামে মসজিদের অজুখানার পানি নিষ্কাশনের দাবিতে মানববন্ধন। ছবি: সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের ৭০ বছরেরও অধিক পুরনো ঐতিহ্যবাহী ইকড়ছই ও মির্জাবাড়ি সংলগ্ন জামে মসজিদের অজুখানার পানি নিষ্কাশনের দাবিতে স্থানীয় এলাকাবাসী, বাজারের ব্যবসায়ী ও মুসল্লীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শুক্রবার (২৫ আগস্ট) বাদ জুমা মসজিদের মুসল্লী, বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসীর অংশ গ্রহণে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে মসজিদ কমিটির পক্ষে বক্তব্য রাখেন, মির্জা দিলওয়ার হোসেন, ইমাম মাওলানা মির্জা আবুল কালাম প্রমুখ।

মির্জা দিলওয়ার হোসেন বলেন, কতিপয় এক ব্যক্তি মসজিদের পানি নিস্কাশনের সরকারি খাল ও মসজিদের ড্রেন মাটি ফেলে বন্ধ করে দিয়েছে। যার ফলে প্রায় দুই মাস ধরে মসজিদের অজুখানাসহ মসজিদের আঙ্গিনায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় মুসল্লীদেরকে অজু করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারি খাল ও ড্রেনটি দখলমুক্ত করে মসজিদের পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন মুসল্লীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ৭০ বছরেরও অধিক পুরনো এ জামে মসজিদের ইতিহাস ঐতিহ্য রয়েছে। বর্তমানে প্রভাবশালী এক লন্ডন প্রবাসী কর্তৃক মসজিদ ও মসজিদের অজুখানার পানি নিষ্কাশনের সরকারি খাল ও মসজিদের ড্রেন ভরাট করায় পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App