×

সারাদেশ

শেরপুরে নির্মাণ শ্রমিকের মাথা থেতলানো মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৪:৪০ পিএম

শেরপুরে নির্মাণ শ্রমিকের মাথা থেতলানো মরদেহ উদ্ধার

লিটন নামে এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শ্রমিকের মাথা থেতলানো রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। ছবি: শেরপুর প্রতিনিধি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় নির্মাণাধীন একটি অটোরাইস মিলের ডায়ার (অবকাঠামো) নিচ থেকে লিটন (৩০) নামে এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শ্রমিকের মাথা থেতলানো রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে উপজেলার বাঘবেড় ইউনিয়নের রানীগাঁও গ্রামের সেতু এগ্রো ইন্ড্রাস্ট্রিজ এর নির্মাণাধীন সম্প্রসারিত অংশ থেকে ওই মরদেহ উদ্ধার করা হয়। নিহত লিটন দিনাজপুর জেলার বীরগঞ্জ পৌরসভার মাগরাই গ্রামের বাসিন্দা।

নিহতের সঙ্গে থাকা শ্রমিক, মিল কর্তৃপক্ষ ও পুলিশ সূত্রে জানা যায়, সেতু এগ্রো ইন্ড্রাস্ট্রিজ এর অটো রাইস মিলের পাশেই গত তিন মাস আগে আতব, মিনিকেট ও মোটা চাল তৈরির জন্য আরও পাঁচটি ডায়া স্থাপনের কাজ শুরু হয়। সম্প্রসারিত ওই ডায়া স্থাপনের কাজ করছিলেন দিনাজপুরের একদল শ্রমিক। গত ১৮ আগস্ট শুক্রবার ডায়া স্থাপনের প্রধান মিস্ত্রিসহ দুইজন ছুটিতে বাড়িতে যান। বর্তমানে নিহত লিটনসহ মোট ৬ জন শ্রমিকের কাজ করছিলেন।

পরে গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে প্রতিদিনের মতো কাজ সেরে সপ্তাহ শেষের মজুরি নিয়ে চলে যায় শ্রমিকেরা। এদিকে রাতের খাবার খেয়ে ৪ শ্রমিক ভাড়ায় নেয়া ঘরে ফিরে গেলেও রয়ে যায় রাকিব ও লিটন নামে দুই শ্রমিক। রাত সাড়ে দশটার দিকে রাকিব ঘরে ফিরলেও কাজের কথা বলে মিল এলাকায় রয়ে যায় লিটন। মধ্যরাত পর্যন্ত সহকর্মীরা অপেক্ষা করে দরজা আটকে ঘুমিয়ে পড়ে।

ভোর পর্যন্ত সে না ফেরায় সহকর্মীরা লিটনকে খুঁজতে থাকে। একপর্যায়ে নির্মাণাধীন একটি ডায়ার নিচে মাথার পেছনের অংশ থেতলানো অবস্থায় লিটনের মরদেহ পড়ে থাকতে দেখে শ্রমিকরা। পরে মিলের গার্ডকে বলা হলে মিল কর্তৃপক্ষকে জানানো হয়।

খবর পেয়ে পুলিশের নালিতাবাড়ী সার্কেলের সহকারী পুলিশ সুপার রায়হানা ইয়াসমিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হকসহ সিআইডি’র ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ মরদেহ উদ্ধার করে ময়য়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয় সঙ্গে থাকা অপর ৫ শ্রমিককে।

শ্রমিক তারিফুল ও রাকিব জানায়, বৃহস্পতিবার কাজ শেষে মিল কর্তৃপক্ষের কাছ থেকে লিটন ৪ হাজার টাকা নেয়। তার কাছে আরও ৪-৫ হাজার টাকা ছিল। ওই ৮-৯ হাজার টাকায় স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে পুরাতন স্মার্টফোন কেনার কথা ছিল লিটনের। আমরা সবাই খাওয়া-দাওয়া শেষ করে ঘরে ফিরে গেলেও লিটন কাজের কথা বলে বাইরে রয়ে যায়। সারা রাত না ফেরায় ভোরে আমরা খুঁজতে বের হই।

বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ঘটনা তদন্তে সিআইডি’র ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে রয়েছে। তদন্ত শেষ হলে ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App