×

সারাদেশ

আলফাডাঙ্গায় ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৫:২৬ পিএম

আলফাডাঙ্গায় ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জরিমানা

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর বাজারের চারটি ডায়াগনস্টিক সেন্টার ও দুইটি ফার্মেসিকে এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুর থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ আদালত পরিচালনা করেন। এ সময় বিভিন্ন অনিয়ম প্রমাণিত হলে চারটি ডায়াগনস্টিক সেন্টার মধ্যে হেলথ এইড মেডিকেল সেন্টারকে পঁচিশ হাজার, মেডিপ্লাস ডায়াগনস্টিক সেন্টারকে পঁচিশ হাজার, স্কয়ার ডায়াগনস্টিক সেন্টারকে পঞ্চাশ হাজার ও জননী ডায়াগনস্টিক সেন্টারকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর দিকে দুইটি ফার্মেসির মধ্যে আব্দুর রহমান ফার্মেসিকে দশ হাজার ও আনোয়ারা ফার্মেসিকে দশ হাজার টাকাসহ সর্বমোট এক লক্ষ ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে দুইটি ফার্মেসিকে সাময়িকভাবে বন্ধ করেন এ আদালত।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা গেছে, লাইসেন্স বিহীন ও নবায়ন নেই, অননুমোদিতভাবে ঝুঁকিযুক্ত এক্স-রে মেশিন চালানো, সি ক্যাটাগরির লাইসেন্স নিয়ে বি ক্যাটাগরি কার্যক্রম পরিচালনা, প্রয়োজনীয় ডাক্তার, নার্স ও মেডিকেল টেকনোলিজিস্ট না রেখেই ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা, ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি অর্থ গ্রহণের অপরাধে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও লাইসেন্স ও রেজিস্টার্ড ফার্মাসিস্ট না থাকাসহ বিভিন্ন কারণে ভোক্তা স্বার্থ রক্ষায় ফার্মেসি দু’টিকে জরিমানা করা হয়। একইসঙ্গে ফার্মেসি দু’টিকে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ সময় জেলা সিভিল সার্জন মো. সিদ্দিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বলেন, নানা অনিয়ম প্রমাণিত হওয়াতে চারটি ডায়াগনস্টিক সেন্টার ও দুইটি ফার্মেসিকে এক লক্ষ ত্রিশ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় দু'টি ফার্মেসিকে সাময়িকভাবে বন্ধ করা হয়ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App