×

সারাদেশ

ব্যবসায়ীকে মামলায় ফাঁসিয়ে জমি দখলের চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৯:২৬ পিএম

ব্যবসায়ীকে মামলায় ফাঁসিয়ে জমি দখলের চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরার দেবহাটায় ব্যবসায়ীকে মামলায় ফাঁসিয়ে জমি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন। ছবি: ফরহাদ হোসেন নীলয় দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার দেবহাটায় জমি দখলে নিতে সুভাস চন্দ্র দাশ (৫০) নামের এক ব্যবসায়ীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার শাঁখরা কোমরপুর বাজারে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বাজারের অন্তত দুই শতাধিক ব্যবসায়ী ও দোকান মালিক।

ভুক্তভোগী সুভাস দাশ দেবহাটার শাঁখরা কোমরপুরের মৃত কৃষ্ণপদ দাশের ছেলে। তিনি শাঁখরা বাজার কমিটির কোষাধ্যক্ষ ও শাঁখরা কোমরপুর রাধা-গোবিন্দ মন্দির কমিটির সভাপতি।

গত ১৭ আগস্ট দুপুরে ওই ব্যবসায়ী ও তার পরিবারের অনুপস্থিতিতে শাঁখরা বাজারে তার তালাবদ্ধ এলপিজি গ্যাসের দোকানে এবং পার্শ্ববর্তী বাড়িতে হানা দিয়ে ১’শ ২০ গ্রাম গাঁজা উদ্ধার দেখিয়ে দেবহাটা মাদক মামলা দেন সাতক্ষীরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক রাসেল কবির।

জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ ষড়যন্ত্রমূলকভাবে ব্যবসায়ী সুভাস দাশকে মাদককাণ্ডে ফাঁসিয়েছেন উল্লেখ করে মানববন্ধনে বক্তারা বলেন, সুভাস দাশ ও তার দুই ভাই মিথুন দাশ এবং শেখর দাসের রেকর্ডীয় মালিকানাধীন সদর উপজেলার বৈচনা মৌজার হাল ৫৫০ খতিয়ানের ৫১৪ দাগের ৪২ শতক জমি দীর্ঘদিন জবরদখলের অপচেষ্টা করে আসছে শাঁখরা কোমরপুরের মৃত দুলাল সরকারের চার ছেলে লক্ষীকান্ত সরকার, শ্যামল সরকার, অমল সরকার ও কোমল সরকার। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। কিছুদিন আগে জমি দখলে নিতে প্রতিপক্ষরা জাল ওয়ারেশ কায়েম সনদ সৃষ্টি করলে তা স্থানীয় জনপ্রতিনিধিদের নজরে আসে। বিষয়টি নিয়ে পারুলিয়া ইউনিয়ন পরিষদে সালিস বৈঠক হলে সেখানে জালিয়াতির জন্য অপমান-অপদস্তও হন তারা। পরে ব্যবসায়ী সুভাস দাশকে ফাঁসাতে তার অনুপস্থিতে দোকানের মধ্যে মাদকদ্রব্য গাঁজা রেখে সাতক্ষীরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক রাসেল কবিরকে দিয়ে সাজানো অভিযানটি পরিচালিত করে প্রতিপক্ষ।

অভিযান শেষে ওই রাতেই সংখ্যালঘু ব্যবসায়ী সুভাস দাশকে পলাতক আসামি করে দেবহাটা থানায় মাদক মামলা দায়ের করেন উপ-পরিদর্শক রাসেল কবির। মানববন্ধন থেকে অবিলম্বে মিথ্যা মামলাটি প্রত্যাহারসহ তদন্তপূর্বক ন্যাক্কারজনক এঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানান বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App