×

সারাদেশ

সাঈদীকাণ্ডে মির্জাগঞ্জে ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৮:২৪ পিএম

সাঈদীকাণ্ডে মির্জাগঞ্জে ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে মন্তব্য করায় মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের ২ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ছবি: মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

সাঈদীকাণ্ডে মির্জাগঞ্জে ৫ ছাত্রলীগ নেতা বহিষ্কার

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস ও মন্তব্য করায় মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের ৩ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ছবি: মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

যুদ্ধাপরাধী মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে মন্তব্য করায় মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশ করা হয়।

বুধবার রাত সাড়ে আটটা ও বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটা (২৩ ও ২৪ আগস্ট) এর দিকে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ৫ নেতাকে এবং সাময়িক বহিষ্কার করা হয়।

মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের বহিষ্কার হওয়া নেতারা হলেন- ১ম সংবাদ বিজ্ঞপ্তিতে আমড়াগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বেল্লাল শিকদার ও দেউলী সুবিদখালী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক এবং ২য় সংবাদ বিজ্ঞপ্তিতে মাধবখালী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আহমেদ সানি ও আমড়াগাছিয়া ইউনিয়নের সহ-সভাপতি মোঃ মাসুম বিল্লাহ্, মো. সজিব মল্লিক।

[caption id="attachment_459000" align="aligncenter" width="1486"]সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস ও মন্তব্য করায় মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের ৫ নেতাকে বহিষ্কার করা হয়েছে। সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে  মন্তব্য করায় মির্জাগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নের ছাত্রলীগের ৩ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ছবি: মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি[/caption]

দলীয় সূত্র জানায়, যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তারা তাদের ব্যক্তিগত ফেসবুক আইডিতে ‘ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন। অন্তরের অন্তস্থল থেকে আপনাকে ভালোবাসি কুরআনের পাখি আল্লামা দেলাওয়ার হোসেন সাঈদী আর নেই। দেশ এক বরেণ্য আলেমকে হারালেন। আল্লাহ তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন আমিন লেখাসহ আবেগী পোস্ট ও ছবি শেয়ার করেন। যা নিয়ে উপজেলাব্যাপী আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। ঘটনাটি দলীয় নীতি ও আদর্শ পরিপন্থী বলেই ৫ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এই সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা ভঙ্গ করার সুযোগ নেই। নীতি আদর্শ পরিপন্থী কাজের জন্য তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

কি কারণে এত বিলম্ব হলো প্রশ্নের জবাবে সভাপতি বলেন, তদন্ত করার জন্য একটু সময় লেগেছে।

বহিষ্কৃত ৫ ছাত্রলীগ নেতা বলেন, কি কারণে আমাদের বহিষ্কার করা হয়েছে তা জানা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App