×

সারাদেশ

জীবিত ব্যক্তি ভোটার আইডি কার্ডে মৃত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৩, ০৬:১৫ পিএম

জীবিত ব্যক্তি ভোটার আইডি কার্ডে মৃত

আবদুল লতিফ মাতাব্বরের ভোটার আইডি। ছবি: বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

জীবিত ব্যক্তি ভোটার আইডি কার্ডে মৃত

ভোলার বোরহানউদ্দিনের কুতুবা ভূমি অফিসে জমির খাজনার টাকা অনলাইনে জমা দিতে গিয়ে দেখেন ভোটার আইডি কার্ড সাপোর্ট করছে না। তারা উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন। নির্বাচন অফিসে গিয়ে দেখা যায় তার ভোটার আইডি কার্ডে মৃত লেখা। এতে বিস্মিত হয়ে পড়েন বোরহানউদ্দিন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুল লতিফ মাতাব্বর (৭৮)। তার ভোটার আইডি নম্বর ০৯২২১০৬০৮০৯১৪।

আবদুল লতিফ মাতাব্বরের বড় ছেলে মো. ফোরকান হোসেন জানান, ভূমি অফিসে খাজনা দিতে গিয়ে দেখি বাবার আইডি কার্ড শো করে না। ভূমি অফিসের কর্মকর্তারা বলেন উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করতে। তাদের সাথে যোগাযোগ করে আমার বাবার ভোটার আইডি নম্বর দিলে তাতে আসে সে মৃত। এটা দেখে আমার বৃদ্ধ বাবা বিস্মিত হয়ে পড়েন। পরে নির্বাচন অফিস আমার বাবার হাতের ছাপ নিয়ে আবেদন করেছে। বলছে ঠিক হয়ে যাবে। ভোটার আইডির জন্য বাবা করোনার টিকাও দিতে পারেননি।

জীবিত ব্যক্তি ভোটার আইডি কার্ডে মৃত

এদিকে জানা যায়, ২০১৭ সালে ভোটার তথ্য হালনাগাদের সময় গত ২০১৭ সালের ৬ অক্টোবর তাকে মৃত দেখানো হয়েছে। এরপর থেকে চরম বিড়ম্ভনায় পড়তে হয়েছে এ বৃদ্ধ কে।

এ ব্যাপারে ভোটার হালনাগাদকারী উৎপল দে জানান, ২০১৭ সালে ভোটার হালনাগাদের সময় ভুল বশত হয় তো বা এটি হয়েছে। আমি দু:খ প্রকাশ করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম জানান, আমরা তার হাতের ছাপ নিয়ে আবেদন করেছি দ্রুত তার আইডি কার্ডটি ঠিক হয়ে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App