×

সারাদেশ

আইসিটি মামলায় শিক্ষকের ২ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ০৯:২২ পিএম

আইসিটি মামলায় শিক্ষকের ২ বছরের কারাদণ্ড

ফাইল ছবি

এডিট করে নারী শিক্ষা কর্মকর্তার অশ্লিল ছবি বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৫০ নং ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কয়েস আল কায়কোবাদ ওরফে লাজুককে (৪০) দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। আইসিটি আইনে তাকে এই সাজা দেয়া হলো।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে সাইবার ট্রাইবুনাল ময়মনসিংহ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. মসিউর রহমান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ২১ আগস্ট আসামির উপস্থিতিতে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. বজলুর রহমান এই রায় ঘোষণা করেন।

পিপি মো. মসিউর রহমান জানান, তৎকালীন গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের ছবি অশ্লীলভাবে কাটিং করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে আসামি লাজুক। ওই অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি লাজুককে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত।

২০২০ সালের ১৯ জানুয়ারি তৎকালীন গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন তিনজনকে আসামি করে আদালতে মামলাটি দায়ের করেন। তবে মামলার রায়ে অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন রুমা ও বাপ্পী।

মামলার বাদী মনিকা পারভীন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, একজন শিক্ষক সমাজ গঠনের কারিগর, তিনি অপরাধে জড়ালে দেশের অপূরণীয় ক্ষতি হয়। লাজুকের এই শাস্তি সবার জন্য একটি সতর্কবার্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App