×

সারাদেশ

বিদ্যালয়ের সভাপতির নিজস্ব অর্থায়নে বিমানে চড়লেন মেধাবী শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৩, ১০:৫০ পিএম

বিদ্যালয়ের সভাপতির নিজস্ব অর্থায়নে বিমানে চড়লেন মেধাবী শিক্ষার্থী

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গায় বিদ্যালয়ের সভাপতির নিজস্ব অর্থায়নে বিমানে চড়লেন আব্দুল আজিজ মুন্না নামের এক মেধাবী শিক্ষার্থী।

তিনি আর কেউ নন উপজেলার পাকুড়িয়া জাভেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউটে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক এস এম শহিদুল ইসলাম ওরফে বাবলু সিকদার।

এসএসসি পরীক্ষায় যারা জিপিএ-৫ পাবেন সেসব শিক্ষার্থীদের পরিবারসহ বিমানে চড়াবেন এমনটায় ঘোষণা দিয়েছিলেন বিদ্যালয়ের সভাপতি বাবলু। সেই কথা অনুযায়ী শিক্ষার্থীকে বিমানে করে ঘুরতে নিয়ে গেলেন তিনি।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের অফিস সূত্রে জানা যায়, বিদ্যালয়ের এই সভাপতি ঘোষণা দেন, এসএসসি পরীক্ষায় যেসকল শিক্ষার্থী বিদ্যালয়টি থেকে জিপিএ-৫ পাবেন তাদের পরিবারসহ বিমানে করে ভ্রমণে নিয়ে যাবেন ওই বিদ্যালয়ের সভাপতি। ২০২৩ সালে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে দেখা যায়; বিদ্যালয় থেকে আব্দুল আজিজ মুন্না নামে একজন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

নিজের কথা রাখতে জিপিএ-৫ প্রাপ্ত ওই শিক্ষার্থী ও তার পরিবারের অভিভাবক হিসেবে তার বড় বোনকে নিজ খরচে বিমানে চড়ালেন। রবিবার দুপুরে ইউএস বাংলা বিমানে ঢাকা থেকে যশোর এ বিমান ভ্রমণ করান তিনি।

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী আব্দুল আজিজ মুন্না বলেন, ‘আমাদের বিদ্যালয় থেকে যারা জিপিএ-৫ পাবে তাদের সবাইকে বিমানে চড়াবেন সভাপতি। শুরুতে সভাপতির এমন ঘোষণা বিশ্বাস করতে পারিনি। তবুও মনোযোগ দিয়ে লেখাপড়া করে জিপিএ-৫ পেয়েছি। এরপর বিদ্যালয়ের সভাপতি আমাকে ও আমার পরিবারের অভিভাবক হিসেবে বড় বোনকে বিমান ভ্রমণ করিয়েছেন। জীবনে বিমান ভ্রমণ করার স্বপ্ন পূরণ হলো। বিদ্যালয়ের সভাপতির এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।’

জানতে চাইলে জাভেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম শহিদুল ইসলাম বাবলু সিকদার ভোরের কাগজকে জানান, ‘বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে পারে; সেজন্য তাদের উৎসাহ দিতে এমন ঘোষণা দেই। ঘোষণা অনুযায়ী একজন শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হওয়ায় তাকে পরিবারসহ বিমান ভ্রমণ করানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App