×

সারাদেশ

আ.লীগকে নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ০৭:৪৩ পিএম

আ.লীগকে নেতৃত্বশূন্য করতেই গ্রেনেড হামলা

২১ আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবিতে জামালপুরে সরিষাবাড়ীতে বিক্ষোভ মিছিল। ছবি: মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর)

ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, শেখ হাসিনার জন্ম বলেই বাঙালি আঁধারেও বোধের দ্বীপশিখাকে জ্বাজ্জল্যমান প্রদীপ রূপে লালন করার সাহস পায়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে মোট ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধুর রাষ্ট্রীয় মৌলনীতিকে বাস্তবায়ন, দেশে উন্নয়ন অগ্রযাত্রা সাধন, জঙ্গিবাদ উৎখাতে অকুতোভয় দুঃসাহসী অভিযাত্রিক হিসেবে বিশ্ব বুকে নন্দিত হয়েছেন অপরাজেয় লৌহ মানবী হয়ে তিনিই প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালানোর মূল লক্ষ্য ছিল স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা এবং আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা।

সোমবার সকালে জামালপুরের সরিষাবাড়ীতে ২১ আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদ মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভী রহমানসহ নিহত সকল শহীদ নেতাকর্মীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের পুরাতন কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি উপজেলা আওয়ামী লীগের পুরাতন কার্যালয় থেকে বের হয়ে মডেল মসজিদ সংলগ্ন গিয়ে পথসভা অনুষ্ঠিত হয়।

এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সভাপতি আজমত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহাম্মেদ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, সাংগঠনিক সম্পাদক আজমত আলী, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, পৌর যুবলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর সুরুজ্জামান, সাধারণ সম্পাদক সুমন চাকলাদার, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম সোহেল রানাসহ বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, সুধীজন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App