×

সারাদেশ

ফটিকছড়িতে মাইজভান্ডারী খোশরোজ শরীফ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ১২:১৬ পিএম

ফটিকছড়িতে মাইজভান্ডারী খোশরোজ শরীফ শুরু

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের শাহজাদা শাহ্সুফি আলহাজ্ব মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল হাসানীর তিনদিনব্যাপী পবিত্র খোশরোজ শরীর রবিবার (২০ আগস্ট) থেকে মহাসমারোহে শুরু হয়েছে। আগামীকাল মঙ্গলবার (২২ আগস্ট) খোঁজরোজ শরীফের প্রধান দিবস।

খোশরোজ শরীফে অংশ নিতে এরই মধ্যে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নারী-পুরুষ ও ভক্ত আশেকান মাইজভান্ডার দরবার শরীফে সমবেত হয়েছেন।

এ উপলক্ষে মাইজভান্ডার গাউছিয়া রহমান মঞ্জিলের পক্ষ থেকে তিনদিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে রওজা শরীফে গোসল,গিলাফ ছড়ানো, পুষ্পমাল্য অর্পণ, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ ও মাইজভান্ডারী দর্শন শীর্ষক আলোচনা সভা।

সমাপনী দিবস মঙ্গলবার বিকালে মাইজভান্ডার শাহী ময়দানে আখেরি মোনাজাত পরিচালনা করবেন গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীন আলহাজ্ব সৈয়দ মজিবুল বশর আল-হাসানী আল মাইজভান্ডারী।

এতে মাইজভান্ডারী অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ফ ম জামাল উদ্দিন মাইজভান্ডারী, এম ইয়াকুব আলী মাইজভান্ডারীসহ এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এদিকে, খোজরোজ শরীফ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকার আইন শৃঙ্খলা রক্ষা, যানজট নিরসনসহ সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App