×

সারাদেশ

অজ্ঞান পাটির খপ্পরে পড়ে সরকারি চাকরিজীবীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২৩, ১০:৪৮ পিএম

ফরিদপুরের বোয়ালমারী প্রাথমিক শিক্ষা কার্যালয়ের উচ্চমান সহকারী মো. জাহিদুর রহমান তালুকদার ফরিদপুর থেকে কর্মস্থলে আসার পথে লোকাল বাসের মধ্যে অজ্ঞান পাটির খপ্পরে পড়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার ঘটনা ঘটেছে।

তিনি জেলার নগরকান্দা উপজেলার চরযশোরদি ইউনিয়নের দইসারা গ্রামের হাজী আব্দুর রউফ তালুকদারের ছেলে। রবিবার (২০ আগস্ট) সন্ধ্যার দিকে ওই কর্মচারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহাদ মিয়া।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চমান সহকারী পদে মো. জাহিদুল ইসলাম ২০১৩ সাল থেকে বোয়ালমারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগদান করেন তিনি। তার স্বর্ণা ও অর্না নামে দুই মেয়ে আছে। তিনি ফরিদপুর শহরে ভাড়া বাড়িতে বসবাস করতেন।

প্রতিদিনের ন্যায় রবিবার (২০ আগস্ট) সকালে ফরিদপুর থেকে লোকাল বাসে বোয়ালমারী কর্মস্থলে আসার পথে বাসের মধ্যে অজ্ঞান পাটির খপ্পরে পড়ে অচেতন হয়ে পড়েন। বেলা সাড়ে ১০টার দিকে তাকে সহস্রাইল বাসস্ট্যান্ডে বাসের ভেতর অচেতন অবস্থায় দেখতে পান প্রাথমিক বিদ্যালয়ের দুই জন শিক্ষক। তারা সাথে সাথে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে ফোন করলে তাকে স্থানীয়দের সহায়তায় বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি করা হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে রবিবার দুপুর ৩টার দিকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ হোসেন বলেন, শিক্ষা অফিসের এক কর্মচারীকে অজ্ঞান অবস্থায় লোকজন নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে ফরিদপুর মেডিকেলে স্থানান্তর করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে বিষয়টি জানতে পেরেছি।

রবিবার সন্ধ্যায় এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবু আহাদ মিয়া বলেন, সকাল সাড়ে ১০টায় খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি করা হয়। সন্ধ্যার পরপরই চিকিৎসাধীন অবস্থায় জাহিদুর রহমান মারা যান। আমার এ কর্মচারীর মৃত্যুতে আমরা শোকাহত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App