×

সারাদেশ

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৩, ০৮:১৫ পিএম

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। এ সময় দলটির নেতাকর্মীদের ভাঙচুর তাণ্ডবে সেখানে রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয়। এতে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাড়কে যান চলাচল হয়ে যায়।

শনিবার (১৯ আগস্ট) বিকেলে কাঁচপুরে কয়েক দফায় বিএনপির নেতাকর্মীরা মহাসড়কে অবস্থান নেয়ার চেষ্টা এ সংঘর্ষ শুরু হয়। এ সময় বিএনপি নেতাকর্মীদের ধাওয়ায় কয়েক দফা পিছু হটে গেলেও অবশেষে ২০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলায় জেলায় পদযাত্রা কর্মসূচি ছিল। বিকেল ৩টা থেকে কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সেক্রেটারি গোলাম ফারুক খোকন, আড়াইহাজারের মাহমুদুর রহমান সুমন, সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে কাঁচপুরে জড়ো হতে থাকে। তবে আগে থেকে মোতায়েন করা পুলিশ নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। বিকেল সাড়ে ৩টায় এ নিয়ে তাদের মধ্যে তর্কের একপর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা রাস্তা থেকে সরে যায়। পরে বিএনপি নেতাকর্মীরা আবারও লাঠিসোঁটা নিয়ে জড়ো হয়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকলে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া। প্রায় আধাঘণ্টার ওই ধাওয়া পাল্টার সময়ে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা রাবার বুলেট ছুড়ে। এতে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়। এ সময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন যুবদল কর্মী আল আমিন মোল্লা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন জানান, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর টিয়ারশেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম বলেন, অনুমতি ছাড়াই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচি করতে চেয়েছিল। আমরা তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরে যেতে বলায় আমাদের উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে আমরা কয়েক রাউন্ড রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেই। বর্তমানে পরিস্থিতিতে শান্ত রয়েছে।

তবে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাহ হোসেন তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App