×

সারাদেশ

আগামী নির্বাচনে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০৮:৩৩ পিএম

আগামী নির্বাচনে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে

গ্রামের দুরন্ত শিশুদের সঙ্গে যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোস্তফা আশীষ ইসলাম। ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ, শংকরপুর ও বাঁকড়া ইউনিয়নের ভোট কেন্দ্র পরিদর্শন ও জিআইএস ম্যাপিং কার্যক্রমের প্রাথমিক তথ্য সংগ্রহ করেছেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোস্তফা আশীষ ইসলাম।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করে। যশোর-২ আসনে ১৭৬টি ভোট কেন্দ্রের মধ্যে স্বশরীরে আজ ২৩টি সংগ্রহ করেন মোস্তফা আশীষ ইসলাম।

এ সময় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ২০১৮ সালে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম তথ্য পেতে তথ্য দিন, নৌকা মার্কায় ভোট দিন স্লোগানে একটি মোবাইল অ্যাপস উদ্বোধন করেন। ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ নেতা-কর্মীরা ডিজিটাল তথ্য সংগ্রহ অব্যহত রেখেছে ফলে ২ উপজেলার সাধারণ জনগণ বিভিন্ন দিবসে ভয়েস কল ও এসএমএস পেয়ে আসছে। জনসাধারণের প্রয়োজনে বিভিন্ন সময় বার্তা প্রেরণ করা হচ্ছে। এ বার্তা জামায়াত-বিএনপির গুজব প্রতিরোধক এখন থেকে কাজ করবে।

শংকরপুর ইউনিয়নের জগদানন্দকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোস্তফা আশীষ ইসলাম বলেন, সরকারের উন্নয়ন, অগ্রগতি ও সাফল্য ডিজিটালি প্রচারের পাশাপাশি বিভিন্ন ধরনের গুজব প্রতিরোধ ও জনসচেতনতায় বার্তা প্রেরণ করা হবে। দক্ষ কর্মী গড়ে তোলার রাজনৈতিক মাঠের পাশাপাশি ভার্চুয়াল জগতে কর্মীরা গুজব প্রতিরোধ করতে পারবে।

গত ১০ আগস্ট যশোর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্মার্ট কর্নারে ভোট কেন্দ্রের জিআইএস ম্যাপিং কার্যক্রমের শুভ উদ্বোধনের পর আজ ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ, শংকরপুর ও বাঁকড়া ইউনিয়নে মোট ২৩টি ভোট কেন্দ্রে সরাররি উপস্থিত হয়ে প্রাথমিক তথ্য সংগ্রহ করা হয়।

এ সময় মোস্তফা আশীষ ইসলামের সাথে উপস্থিত ছিলেন, হাজিরবাগ ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি আতাউর রহমান আতি, শংকরপুর ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি কবিরুজ্জামান মিঠু, ছাত্রলীগ কর্মী আকিব বেনইয়ামিন, হাফিজুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App