×

সারাদেশ

ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্নের মৃত্যু ঘটাতে পারেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০৬:২৭ পিএম

ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্নের মৃত্যু ঘটাতে পারেনি

বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। ছবি: আবু মুসা, দেবিদ্বার (কুমিল্লা)

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালে ঘাতকরা হত্যা করলেও তার স্বপ্নকে হত্যা করতে পারে নাই। তার স্বপ্নের সোনার বাংলাদেশ তৈরি করার জন্য শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছে।

শুক্রবার (১৮ আগস্ট) বিকালে কুমিল্লার দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের খলিলপুর মাঠে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

আবুল কালাম আজাদ বক্তব্যে আরও বলেন, ১৯৭৫ সালে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের ১৭ জনকে ঘাতকরা হত্যা করেছে। এ ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বর্তমানে স্বাধীনতাবিরোধী চক্র আবারও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদের সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে এক হয়ে কাজ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশর দিকে আমরা এগিয়ে যাচ্ছি। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে আবারও দেশের প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করতে হবে।

ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মফিজুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ চেয়ারম্যানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মাস্টার, লুৎফর রহমান বাবুল, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হারুনুর রশীদ, গুনাইঘর উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, সুবিল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম সরোয়ার মুকুল, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মামুনুর রশিদ, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আসাদুর রহমান রনি, যুগ্ন আহবায়ক, গোলাম মহিউদ্দিন সবুজ, ইমরান আরেফিন ইমু, দিদারুল আলম ফয়েজ, উপজেলা মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ভূঁইয়া টিটু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App