×

সারাদেশ

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০৫:০৫ পিএম

বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বাবার মরদেহ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন মেয়ে শাহানাজ পারভীন।। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বাবার মরদেহ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন মেয়ে শাহানাজ পারভীন। স্বজন ও প্রতিবেশীদের মাঝে যখন শোকের মাতম চলছে তখন মেয়ে শাহানাজ বাবার মরদেহ বাড়ির উঠানে রেখে ২০ কিলোমিটার দূরে উপজেলা সদরে গিয়ে এইচএসসি পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষা দিতে গিয়ে কাঁদতে কাঁদতে শাহনাজ জানায়, মৃত বাবার ইচ্ছেপূরণ করতেই সে পরীক্ষায় অংশ নিয়েছে। পরীক্ষা শেষে শাহানাজ বাড়ি ফিরলেই বাবার জানাজা ও দাফন কাজ শেষ করা হয়। দুই ছেলে ও এক মেয়ের মধ্যে শাহনাজ ছোট।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) হাতীবান্ধা মহিলা ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে এইচএসসি বাংলা পরীক্ষায় অংশ নেন শাহানাজ। সে উপজেলার সরকারি আলিমুদ্দিন কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া এলাকার বাসিন্দা শাহেদ আলী (৫০) গত বুধবার রাতে দীর্ঘদিন ক্যানসার রোগের পর নিজ বাড়িতে ১৭ আগস্ট ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, শাহানাজের বাবা শাহেদ আলী একজন শারীরিক প্রতিবন্ধী মানুষ হলেও কাঠের ব্যবসা করে মেয়েকে উচ্চশিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন দেখেছিলেন। পারিবারিকভাবে অস্বচ্ছল থাকা সত্ত্বেও মেয়ের পড়াশোনা চালিয়ে যেতে বাবার প্রবল ইচ্ছার জেরে শাহানাজ এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। মেধাবী শাহানাজ পারভীন বড় খাতা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে সরকারি আলিমুদ্দিন ডিগ্রি কলেজে ভর্তি হয়।

হাতীবান্ধা মহিলা কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোতাহার হোসেন লাভলু বলেন, বাবাকে হারানো যে কোনো সন্তানের জন্য খুবই কষ্টদায়ক। এরপরও শাহানাজ বাবা হারানোর কষ্ট নিয়ে পরীক্ষা দিচ্ছেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বলেন, শাহনাজ পরীক্ষা দিতে আসার পর জানতে পেরেছি। তাকে সান্ত্বনা দিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App