×

সারাদেশ

খুলনা মেডিকেলে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৯:২৮ পিএম

খুলনা মেডিকেলে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি: বাবুল আকতার, খুলনা ব্যুরো

স্থানীয় ওষুধ ব্যবসায়ীদের সাথে খুলনা মেডিক্যাল শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় টানা ৭২ ঘন্টা কর্মবিরতির পর কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকাল থেকে এ কর্মসূচি প্রত্যাহার করা হয়। ইন্টার্নি চিকিৎসক পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। ইন্টার্নি চিকিৎসক পরিষদ সভাপতি সাইফুল ইসলাম অন্তর ও সাধারণ সম্পাদক মো. সামসুদোহা সজিব এক যৌথ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বুধবার রাতে হামলায় আহত শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে আসেন। তারা হামলাকারীদের গ্রেপ্তারের জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলে শিক্ষার্থীদের আশ্বন্ত করেন। এর পর পারই পুলিশ দুই ব্যবসায়ীকে গ্রেপ্তারের করেছে। অবিলম্বে বাবি আসামিরদেও গ্রেপ্তার করা হবে। রোগেীদের কল্যাণে ও জনদুর্ভোগ নিরসনে কর্মবিরতি প্রত্যাহার করা হলো।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যার পর থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নি ডাক্তাররা চিকিৎসা সেবা দেয়া শুরু করেছে। তবে হাসপাতালের সামনে ওষুধ ফার্মেসির মালিকরা এখনো তাদের ধর্মঘট প্রত্যাহার করেনি। উল্লেখ্য, গত সোমবার রাতে খুলনা মেডিকেলের সামনে বিপ্লব মেডিসিন কর্নারে ওষুধ কিনতে যান মেডিকেলের শিক্ষার্থী হাসান ফেরদৌস। এক পাতা ওষুধের দাম ৭০ টাকা দোকানি জানালে হাসান ফেরদৌস ১০ শতাংশ কমিশন বাদ দেয়ার অনুরোধ জানায়। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে দোকান মালিক বিপ্লবের সাথে তার কথা কাটাকাটি হয়। পরে ওই শিক্ষার্থী ক্যাম্পাসে গিয়ে জানালে অন্য শিক্ষার্থীরা ওষুধের দোকানে আসে থাকে। একপর্যায়ে ওষুধের দোকানিদের সঙ্গে ছাত্রদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App