×

সারাদেশ

বড় ভাইয়ের কুঠারের আঘাতে ছোট ভাই জখম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৯:১৫ পিএম

বড় ভাইয়ের কুঠারের আঘাতে ছোট ভাই জখম

ইন্দুরকানী থানা। ছবি: সংগৃহীত

পিরোজপুরের ইন্দুরকানীতে বড় ভাইর কুঠারের কোপে ছোট ভাই গুরুত্বর জখম হয়েছেন। বুধবার সকালে উপজেলা চন্ডিপুর ইউনিয়নের খোলপটুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, খোলপটুয়া গ্রামের মৃত হাসেন উদ্দিনের দুই ছেলের মধ্যে পারিবারিকভাবে জমিসংক্রান্ত বিরোধ ছিল। বুধবার কবরস্থানের গাছ কাটাকে কেন্দ্র করে দুই ভাইরের মধ্যে বাক-বিতণ্ডা হয়। একপর্যায়ে বড় ভাই আব্দুর রশিদ (৭৫) দেশীয় অস্ত্র (কুঠার) দিয়ে ছোট ভাই খলিলের পিঠে কোপ দেয়। এতে ছোট ভাই খলিল (৫৫) গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে আহত অবস্থায় পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে খলিলের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করেন।

ছোট ভাইয়ের স্ত্রী সালেহা বেগম জানান, সকালে দুই ভাইয়ের মধ্যে কবরস্থানে গাছ কাটা নিয়ে ঝগড়া হয়। পরে দেখি বড় ভাই কোমরে গামছা পেছানো কুঠার দিয়ে আমার স্বামীকে হত্যার উদ্দেশ্যে কোপ দেয়। এতে আমার স্বামী মারাত্মকভাবে জখম হয়। আমি এর সুষ্ঠ বিচার চাই।

স্থানীয় চৌকিদার নজরুল ইসলাম বলেন, আমি সকালে শুনতে পাই আব্দুর রশিদ তার কবরস্থানের গাছ কাটাকে কন্দ্রে করে তার ছোট ভাই খলিলকে কুঠার দিয়ে কুপিয়ে আহত করেন। পরে আমি তাদের বাড়িতে এসে দেখি আব্দুর রশিদ তার ঘরের সামনে বসে আছে ও তার ছোট ভাই আহত খলিলকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আব্দুর রশিদ ও খলিল এই দুই ভাইয়ের মধ্যে অনেক আগে থেকেই জমি নিয়ে বিরোধ চলছিল।

ঘটনার সত্যতা স্বীকার করে ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন জানান, এই বিষয় আহত খলিলের পরিবার থেকে মামলা করা হয়েছে। আসামিকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App