×

সারাদেশ

খুমেক হাসপাতালে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ, পাল্টাপাল্টি ধর্মঘট অব্যাহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০৯:০৫ পিএম

খুমেক হাসপাতালে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ, পাল্টাপাল্টি ধর্মঘট অব্যাহত

ছবি: ভোরের কাগজ

খুমেক হাসপাতালে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ, পাল্টাপাল্টি ধর্মঘট অব্যাহত

ছবি: ভোরের কাগজ

খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থী ও ওষুধ ব্যবসায়দের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি ধর্মঘট অব্যহত রয়েছে । দ্বিতীয় দিনের মতো আজ বুধবার (১৬ আগস্ট) ইন্টার্নি ডাক্তাররা হাসপাতালে না যেয়ে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে। সকাল ১০টায় শিক্ষার্থীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। পরে খুলনা মেডিকেল কলেজের পরিচালক ও সহকারী পরিচালকের কক্ষের সামনে বিক্ষেভ করে। এ কর্মসূচী চলাকালে শিক্ষার্থীরা ইন্টারনী চিকিৎসকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান। অন্যদিকে ঔষধ ব্যবসায়ীদের ওপর হামলা ও দোকান ভাংচুরের প্রতিবাদে মেডিকেল কলেজের সামনের সকল ফার্মেসি বন্ধ করে ধর্মঘট অব্যহত রেখেছে।

সোমবার রাতে ইন্টার্নি চিকিৎসকদের সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এক প্রেস বিজ্ঞপিতে এই ধর্মঘটের ডাক দেন। অন্যদিকে মঙ্গলবার ভোর থেকেই হাসপাতালের সামনে ও আশপাশ এলাকার সকল ফার্মেসি বন্ধ রেখে ধর্মঘট কর্মসূচী পালন করে ঔষধ ব্যবসায়ীরা। শিক্ষার্থী ও ঔষধ ব্যবসায়ীদের পাল্টাপাল্টি ধর্মঘটে চরম বিপাকে পড়েছে হাসাপাতালের রোগী ও তাদের স্বজনরা।

[caption id="attachment_456785" align="aligncenter" width="872"] ছবি: ভোরের কাগজ[/caption]

রোগীর স্বজনরা জানান, এ ধর্মঘট থাকায় একদিকে যেমন রোগীদের চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে, অন্যদিকে বাহিরের ফার্মেসি বন্ধ থাকায় তারা কোন ধরনের ঔষধই কিনতে পারছেনা । যে কারণে এখন রোগীদের বিনা চিকিৎসা ও ঔষধ না খেয়ে থাকতে হচ্ছে। তারা এই ভোগান্তি থেকে মুক্তি পেতে চায়।

ইন্টর্নি চিকিৎসকদের ধর্মঘটের ব্যাপারে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান জানান, এই ধর্মঘটের কারণে চিকিৎসা সেবা কিছুটা ব্যহত হচ্ছে । হাসপাতালে ভর্তিকৃত রোগীদের চাপ সামলাতে অনেকটাই হিমসিম খেতে হচ্ছে আমাদের।

উল্লেখ , সোমবার সন্ধ্যার দিকে খুলনা মেডিকেল কলেজের এক শিক্ষার্থী সহপাঠীসহ হাসপাতালে সামনে ওষুধ কিনতে যান। ওষুধ কিনে ওই ব্যবসায়ীকে কমিশন (১০ শতাংশ) বাদ দিতে বলেন। এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও ঔষধ ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে প্রায় ১৫ জন আহত হয়। এ সময় বেশ কিছু ফার্মেসি ভাংচুর করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের ও ব্যবসায়ীদের ধর্মঘট চলছিলো ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App