×

সারাদেশ

বন্যায় ক্ষতিগ্রস্ত একহাজার পরিবারকে ত্রাণ সহায়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ১১:০৪ পিএম

বন্যায় ক্ষতিগ্রস্ত একহাজার পরিবারকে ত্রাণ সহায়তা

বন্যায় ক্ষতিগ্রস্ত একহাজার পরিবারকে ত্রাণ সহায়তা। ছবি: শুভরঞ্জন বড়ুয়া, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

টানা ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যার প্রভাবে বান্দরবানের আলীকদম উপজেলার বিভিন্ন এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়ে।

বন্যা ও পাহাড়ি ঢলে ভেঙ্গে যায় ঘরবাড়ি ও ক্ষতিগ্রস্ত হয় ফসলী জমি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পাশে সরকারি সংস্থার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে সর্বপ্রথম ব্যাপক হারে ত্রাণ সহায়তা দিচ্ছেন উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী-রাজনীতিবিদ মরহুম আলহাজ্ব খুল্যামিয়া চেয়ারম্যান ফাউন্ডেশনের পরিচালক মো. ইউনুচ মিয়া।

সোমবার ও মঙ্গলবার বিকালে উপজেলার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকায় ভানবাসি হতদরিদ্র, অসহায় এবং দিনমজুর ১ হাজার পরিবারের দুর্বস্থার কথা চিন্তা করে আলহাজ্ব খুল্যামিয়া মিয়া চেয়ারম্যান ফাউন্ডেশনের পরিচালক মো. ইউনুচ মিয়া ত্রাণ সামগ্রী, ওষুধ ও নগদ টাকা বিতরণ করেন।

হতদরিদ্র মো. আলম বলেন, সরকারের ত্রাণ সামগ্রী বিতরণ করলেও থাকার ঘর পানিতে ক্ষতিগ্রস্ত হয়। সে ঘর নির্মাণে তেমন কোন সম্বল ছিল না। কিন্তু ইউনুস মিয়া ব্যক্তিগতভাবে সম্পূর্ণ ঘরের টিন ও নগদ টাকা দিয়েছেন। এটি আমার ও আমার পরিবারের অনেক বড় পাওয়া।

আলহাজ্ব খুল্যামিয়া চেয়ারম্যান ফাউন্ডেশনের পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী মো. ইউনুচ মিয়া বলেন, আলীকদমে বন্যার পানিতে অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যা ও বন্যার পরবর্তী সময়ে আমার বাবা মরহুম আলহাজ্ব খুল্যামিয়া চেয়ারম্যান ফাউন্ডেশনের পক্ষে থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা করছি।

মো. ইউনুস মিয়া আরও বলেন, এবারের স্মরণকালের ভয়াবহ বন্যায় অতীতের সকল বন্যাকেও হার মানিয়েছে। বন্যান ও পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত এসব পরিবারের কথা চিন্তা করে মানবিক সেবা হিসেবে ত্রাণ সামগ্রী, টিন, অসুস্থদের চিকিৎসা সহায়তা এবং ঘর নির্মাণের জন নগদ টাকা দিচ্ছি। সাধারণ মানুষের জন্য আমার বাবা কাজ করেছে আমিও কাজ করে যাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App