×

সারাদেশ

বঙ্গবন্ধু হত্যার আন্তর্জাতিক কুশীলব ছিল যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ০৬:৪৪ পিএম

বঙ্গবন্ধু হত্যার আন্তর্জাতিক কুশীলব ছিল যুক্তরাষ্ট্র

পূর্ব হুগলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শিহাব উদ্দিন শাহিন। ছবি: নোয়াখালী প্রতিনিধি

আন্তর্জাতিক পর্যায়ে যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করে স্বাধীনতাবিরোধীদের সাহায্য করেছে, তারা যৌথভাবে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় বোর্ড সদস্য এডভোকেট শিহাব উদ্দিন শাহিন।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার আন্তর্জাতিক কুশীলবদের অন্যতম ছিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রসহ বঙ্গবন্ধু হত্যার সকল আন্তর্জাতিক কুশীলবদের আন্তর্জাতিক আদালতের মাধ্যমে আইনের আওতায় আনতে হবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে নোয়াখালী সদর উপজেলার দাদপুর ইউনিয়নের পূর্ব হুগলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় দাদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান শিপনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোশারফ হোসেন, সহসভাপতি হাসানুর রহমান প্রমুখ।

এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শিহাব উদ্দিন শাহিনের আয়োজনে কাঙ্গালি ভোজে অংশ নেয় দুস্থ, এতিম, অসহায় ও দলীয় নেতা-কর্মীরা। শোক দিবসে জেলার সদর ও সুবর্ণচর উপজেলায় ২৩টি গরু জবাই করে কাঙ্গালি ভোজের আয়োজন করেন নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী শিহাব উদ্দিন শাহিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App