×

সারাদেশ

তাড়াশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৩, ০৪:৩৯ পিএম

তাড়াশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

তাড়াশে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন এমপি আব্দুল আজিজ। ছবি: তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মহান মুক্তিযুদ্ধের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে তাড়াশ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৩ তাড়াশ রায়গঞ্জ ও সলঙ্গা আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মো. আব্দুল আজিজ এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ মনিরুজ্জামান মনি।

বক্তব্য রাখেন, ভাইস-চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মর্জিনা খাতুন, সহকারী কমিশনার ভূমি নূরী তাসমিন উর্মি, ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত নজরুল ইসলাম মানিক, বীর মুক্তিযোদ্ধা আরশেদুল ইসলাম আরশেদ, গাজী এস এম আব্দুর রাজ্জাক, আলহাজ্ব গাজী সাইদুর রহমান সাজু প্রমুখ।

আলোচনা সভার পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়। অপর দিকে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং শোক পতাকা উত্তোলন আলোচনা সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুস সামাদ খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার মো. আব্দুল আজিজ।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকারসহ অন্যান্য নেতারা। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণে কামনা কর বিশেষ দোয়া করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। তাছাড়া হাসপাতাল, এতিমখানায় বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App