×

সারাদেশ

বাল্যবিবাহ ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৬:১১ পিএম

বাল্যবিবাহ ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

কুড়িগ্রামে ও রাজারহাটে স্থানীয় যুব ফোরামের সাথে বাল্যবিবাহ ও ডেঙ্গু রোগের বিস্তার প্রতিরোধে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ছবি: রাব্বি রাশেদ পলাশ

কুড়িগ্রামে ও রাজারহাটে স্থানীয় যুব ফোরামের সাথে বাল্যবিবাহ ও ডেঙ্গু রোগের বিস্তার প্রতিরোধে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় সদর উপজেলার খলিলগঞ্জের অভিনন্দন কনভেশন সেন্টারে ওয়ার্ড ভিশন বাংলাদেশের স্ট্রেনদেনিং সোশ্যাল এন্ড বিহ্যাভিয়ার চেঞ্জ প্রকল্পের আয়োজনে ও ইউনিসেফের অর্থায়নে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম। এছাড়া এসএসবিসি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার অনুকূল চন্দ্র বর্মনের সভাপতিত্বে বক্তব্য রাখেন এসএসবিসি প্রজেক্ট অফিসার জেমস উজ্জ্বল শিকদার, সাংবাদিক রাব্বি রাশেদ পলাশ, স্থানীয় যুব ফোরামের জাহিদ হোসেন, অর্জন সরকার, এসএসবিসি প্রজেক্টের কমিউনিটি ফেসিলিটেটর নুরানী হাসান নাহিদ প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, নারীর ক্ষমতায়নের মাধ্যমে সমাজকে এগিয়ে নিতে পরিবারিক সহিংসতা প্রতিরোধ কাজ করতে হবে। এ ক্ষেত্রে সামাজিক সচেতনতার বিকল্প নেই। নারীর সম্মান ও বাল্যবিবাহ প্রতিরোধে প্রত্যেকে নিজ নিজ পর্যায় থেকে কাজ করতে হবে। এছাড়া ডেঙ্গু রোগ বিস্তার প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App