×

সারাদেশ

রাজশাহীতে কোল্ড স্টোরেজে ডাকাতি: বাগেরহাটে গ্রেপ্তার ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৩:৫৫ পিএম

রাজশাহীতে কোল্ড স্টোরেজে ডাকাতি: বাগেরহাটে গ্রেপ্তার ৭

ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে কোল্ড স্টোরেজে থেকে ৩০ লাখ টাকার ডাকাতির ঘটনায় জড়িতরা বাগেরহাট থেকে গ্রেপ্তার হয়েছে। গত শুক্রবার দিবাগত রাতে জেলার ফকিরহাটে ডাকাতির প্রস্তুতির সময় আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের উপজেলার পিলজঙ্গ ইউনিয়নের কাটাখালী মোড়ের পার্শ্ববর্তী একটি বালুর মাঠ থেকে ফকিরহাট থানা পুলিশ গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে অস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। গত শনিবার দুপুরে বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলো, বাগেরহাট সদর উপজেলার পাতিলাখালী গ্রামের মৃত নূর মোহাম্মদ শেখের ছেলে জালাল শেখ (৫৭), একই গ্রামের আবুল কামাল শেখের ছেলে কাদের শেখ (২৮), যশোর জেলার অভয়নগর উপজেলার মৃত মোতালেবের ছেলে কামরুল সিলাম (৪০), কোতায়ালী থানার হামিদপুর গ্রামের মোকছেদ আলী বিশ্বাসের ছেলে ইকতিয়ার বিশ্বাস (৪২) এবং নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কুন্দসী গ্রামের ধলা গাজীর ছেলে জাকির গাজী।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরও জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ডাকাতির সাথে যুক্ত বলে স্বীকার করেছে। এছাড়াও গত ২৫ জুন রাজশাহীর একটি কোল্ড স্টোরজে ডাকাতির ঘটনায় তারা জড়িত। রাজশাহীর পবা উপজেলার বড়গাছীতে রাজ আলু কোল্ড স্টোরজের সিন্দুক ভেঙ্গে ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা ডাকাতির ঘটনায় তারা জড়িত বলেও স্বীকার করে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত ডাকাতরা শুধু বাগেরহাট নয়, রাজশাহী, রংপুর ও কুড়িগ্রামে ডাকাতির ঘটনা ঘটিয়েছে। তাদের প্রধান লক্ষ্য ছিল আর্থিক প্রতিষ্ঠান, বড় দোকান ও ধনাঢ্য বাড়ি। তাদের সাথে আধুনিক সিন্দুক ও তালা কাটার জন্য গ্যাস সিলিন্ডারও থাকে। এই ডাকত দলটিতে অন্তত ১০ জন সদস্য রয়েছে। কখনও এক সাথে, আবার কখনও দুটি দলে ভাগ হয়ে ডাকাতির ঘটনা ঘটিয়ে থাকে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App