×

সারাদেশ

ঘুষের টাকা ফেরত চাওয়ায় ইলেকট্রিশিয়ানকে পেটালেন প্রকৌশলী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৩:৩১ পিএম

ঘুষের টাকা ফেরত চাওয়ায় ইলেকট্রিশিয়ানকে পেটালেন প্রকৌশলী

ছবি: ভোরের কাগজ

মৌলভীবাজার জেলার জুড়ীতে কর্মরত বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবির উপসহকারী প্রকৌশলী আনসারুল কবির শামীমের বিরুদ্ধে এক ইলেকট্রিশিয়ানকে পেটানোর অভিযোগ উঠেছে। রবিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় পিডিবির জুড়ী অফিসে এ ঘটনা ঘটে।

জানা যায়, বড়লেখা উপজেলার দক্ষিণ ভাগ ইউনিয়নের ১০নং কাশেম নগর গ্রামের রবিউল আলম দীর্ঘ ১৫/২০ বছর ধরে জুড়ী এলাকায় ইলেকট্রিশিয়ানের কাজ করে আসছেন।

তিনি বিভিন্ন সময়ে গ্রাহকদের নতুন বিদ্যুৎ সংযোগের জন্য পিডিবি অফিসে ২২টি ফাইল জমা দেন। প্রতি ফাইলে স্বাক্ষর বাবদ তিনি প্রকৌশলী শামীমকে ২ হাজার টাকা করে মোট ৪৪ হাজার টাকা ঘুষ দেন।

সম্প্রতি এ প্রকৌশলীর অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পিডিবি অফিসে তার বদলির বিষয়ে গুঞ্জন উঠে। এ খবর শুনে ইলেকট্রিশিয়ান রবিউল আলম প্রকৌশলী শামীমের কাছে ২২টি ফাইল অনুমোদন অথবা ঘুষের ৪৪ হাজার টাকা ফেরত চান।

এতে ক্ষিপ্ত হয়ে রবিউল আলমকে অফিসের সব স্টাফদের সামনে দরজা বন্ধ করে পেটান প্রকৌশলী শামীম। পরে ইলেকট্রিশিয়ান রবিউল আলম প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে যান।

এ বিষয়ে ইলেকট্রিশিয়ান রবিউল আলম বলেন, ঘুষের ৪৪ হাজার টাকা ফেরত চাওয়ায় অফিসের সবার সামনে আমাকে বেধড়ক পিটিয়েছেন শামীম স্যার। আমি এর সুষ্ঠু বিচার চাই।

জুড়ী পিডিবি অফিসে কর্মরত জ্যুতিময় বলেন, শামীমের সঙ্গে রবিউলের ভুল বুঝাবুঝির একপর্যায়ে মারধরের ঘটনা ঘটেছে।

এ বিষয়ে পিডিবির উপসহকারী প্রকৌশলী আনসারুল কবির শামীম বলেন, রবিউল আমার সহকর্মী, আমাদের অফিসে ১৪ আগস্ট ম্যাজিস্ট্রেট আসবে বলে গত ১৩ আগস্ট সন্ধ্যায় সব স্টাফদের নিয়ে আমি মিটিং করি এবং ম্যাজিস্ট্রেটের প্রোগ্রামে সবাইকে ঠিকঠাকমত আসার জন্য বলি। হয়তো আমার কথাগুলোকে অন্যভাবে পরিবেশন করা হয়েছে। এখানে তেমন কোন ঘটনা ঘটেনি।

পিডিবির আবাসিক প্রকৌশলী কবির আহমদ বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App