×

সারাদেশ

মুজিবনগরে পুলিশের ভুয়া অতিরিক্ত আইজিপি আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ১২:৪৬ পিএম

মুজিবনগরে পুলিশের ভুয়া অতিরিক্ত আইজিপি আটক

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি পরিচয়ে বিভিন্ন প্রতারণার অভিযোগে মাহফুজুর রহমান জয় নামের (২৪) এক ভুয়া পুলিশকে আটক করেছে মুজিবনগর থানা পুলিশ।

রবিবার (১৩ আগস্ট) রাতে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেলের নেতৃত্বে অভিযান চালিয়ে মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের ঈদগাঁহ মাঠ থেকে তাকে আটক করা হয়। আটক জয় মোনাখালী গ্রামের মাহবুবুর রহমান ডাবলুর ছেলে। সে নিজেকে পুলিশের উর্ধতন কর্মকর্তা অতিরিক্ত আইজিপি হিসেবে বিভিন্ন জায়গায় পরিচয় দিতো। এনমকি নিজের ব্যবহৃত ফেসবুক প্রোফাইলেও পুলিশের পোশাক পরা ছবি পোস্ট দিয়ে বিভিন্ন অপপ্রচার চালাতো।

মুজিবনগর থানার ওসি জানান, গ্রেপ্তারকৃত আসামি নিজেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিত। আসামির নিকট থেকে তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়। তার মোবাইলের গ্যালারিতে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পোশাক ও র‍্যাংক ব্যাজ পরিধান করা আসামীর বিভিন্ন ছবি পায়। তাছাড়া, আসামির মোবাইলে ফেসবুক নামে আইডি লগ-ইন করা প্রোফাইলে পুলিশের অতিরিক্ত আইজিপির পোশাক পরা ছবি পাওয়া যায় ও আসামির ফেসবুক আইডিতে পুলিশ পরিচয়ে বিভিন্ন পোস্ট পাওয়া যায়।

পাশাপাশি আসামির মোবাইল ফোনে থাকা ছবি দেখিয়ে আসামী সাধারণ মানুষ ও প্রশাসনের মানুষের সঙ্গে দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রতারণা করে আসছে। প্রতারণা করার উদ্দেশ্যে সরকারী কর্মকর্তার ছদ্মবেশ ধারণ করে সরকারী কর্মকর্তা কর্তৃক ব্যবহৃত পোশাক ও প্রতীক পরিধান করতো। অপরাধ সংগঠনের চেষ্টা করার অপরাধে উপপরিদর্শক (এসআই) উত্তম কুমার বাদী হয়ে আসামীর বিরুদ্ধে মুজিবনগর থানায় মামলা দায়ের করেন।

ওসি আরো জানান, আটক মাহফুজুর রহমান ওরফে জয়ের বিরুদ্ধে আগেও মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে  আদালতে পাঠানোর প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App