×

সারাদেশ

শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থা গড়ে তুলেছিলেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৩, ০৭:০২ পিএম

শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থা গড়ে তুলেছিলেন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শোষণমুক্ত ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষে শিক্ষা ব্যবস্থা গড়ে তুলেছিলেন। শিক্ষা ছাড়া জাতির উন্নতি যে সম্ভব নয়, তা অনুধাবন করেছিলেন বঙ্গবন্ধু। তাই একটি শিক্ষিত জাতির স্বপ্ন দেখেছিলেন তিনি।

শনিবার (১২ আগস্ট) চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গান্ধী ভবনে আয়োজিত এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সুজিত রায় নন্দী বলেন, ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্নের মৃত্যু ঘটাতে পারেনি। উন্নয়নের স্বপ্নসারথী বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা জাতির পিতার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ কর্মের মাধ্যমে প্রতিফলিত করে তার স্বপ্নের অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদে সার্কেল) মো. ইয়াসিন আরাফাত, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাস। এসময় উপস্থিত ছিলেন হারুনুর অর রশিদ তালুকদার, আব্দুল হান্নান মিয়াজী, সেলিম পাটওয়ারী, ইব্রাহিম খানসহ কলেজ শিক্ষক শিক্ষার্থী, অভিভাবক প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App