×

সারাদেশ

৪০ হাজার পিস ইয়াবা ও চার কোটি টাকার শাড়িসহ আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ আগস্ট ২০২৩, ০৮:০৯ পিএম

৪০ হাজার পিস ইয়াবা ও চার কোটি টাকার শাড়িসহ আটক ২

৪০ হাজার পিস ইয়াবা ও চার কোটি টাকার শাড়িসহ আটক ২। ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের টেকনাফের উখিয়া সীমান্ত এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক পাচারকারী আটক করেছে। এদিকে সিলেটের জৈন্তাপুর সীমান্ত এলাকা থেকে ৪ কোটি ১০ লাখ টাকার ভারতীয় শাড়ি ও কসমেটিকস আটক করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) দুপুরে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) পালংখালী বিওপির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা মায়ানমার থেকে বাংলাদেশে পাচার করবে। এই সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির বিজিবি সদস্যরা পালংখালী ইউনিয়নের আঞ্জুমান পাড়া খায়েরের ঘের নামক স্থানে অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যরা সেখান থেকে ৪০ হাজার পিস ২ মাদক পাচারকারীকে আটক করে।

আটককৃতরা হলো আঞ্জুমানপাড়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে আরাফাত (২০) এবং আব্দুস সালামের ছেলে সিফাত (১৯)। তাদেরকে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, সিলেটের জৈন্তাপুর সীমান্ত থেকে ৪ কোটি ১০ লক্ষ টাকা মূল্যের বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও কসমেটিকস সামগ্রী আটক করা হয়েছে।

বিজিবি জানায়, গত শুক্রবার রাতে বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) সদস্যরা জানতে পারে সিলেটের জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকা হয়ে ভারতীয় পণ্যের একটি অবৈধ চালান বাংলাদেশে আসবে। এই খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা সারিঘাট এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে ১১টার দিকে সন্দেহজনক একটি ট্রাক রাস্তা দিয়ে আসলে বিজিবি সদস্যরা ট্রাকটি থামতে সংকেত দেয়। ট্রাক চালক তখন বিছনারটেক নামক স্থানে ট্রাক থামিয়ে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল ট্রাকটি তল্লাশি করে অভিনব কায়দায় ৬ ইঞ্চি পরিমাণ পাথরের চিপ দিয়ে ঢাকা ও লুকানো অবস্থায় ৩ হাজার ৭৭২ পিস ভারতীয় শাড়ি এবং ৩৮ হাজার ৫১৪টি কসমেটিকস সামগ্রী আটক করে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ৪ কোটি ১০ লাখ টাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App