×

সারাদেশ

চট্টগ্রামে বন্যাদুর্গতরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ১১:০২ পিএম

চট্টগ্রামে বন্যাদুর্গতরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

চট্টগ্রাম নগরীর উত্তর চান্দগাঁও এলাকায় প্রধানমন্ত্রীর ত্রাণসামগী ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ও অন্যরা। ছবি: চট্টগ্রাম অফিস

চট্টগ্রামে বন্যাদুর্গতরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা

দক্ষিণ চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণসামগ্রী প্রদানের জন্য জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন এ বি এম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারাজ করিম চৌধুরী। ছবি: চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম নগরী ও জেলায় গত কয়েকদিনের প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্যে প্রধানমন্ত্রীর প্রাথমিক ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নেতৃত্বে জেলা প্রশাসনের টিম এই ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

এছাড়া বিভিন্ন সংস্থা, ব্যক্তিও নানাভাবে রান্নাকরা খাবারসহ নানা ধরনের শুকনো খাবার প্রয়োজনীয় সামগ্রী দেয়া শুরু করেছেন। এর ফলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো কিছুটা হলেও সাহায্য পেয়ে আশ্বস্ত হচ্ছেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুরে নগরীর চার নম্বর চান্দগাঁও ওয়ার্ডের উত্তর চান্দগাঁও এলাকায় চলমান বৃষ্টি ও জোয়ারের পানিতে জলাবদ্ধ গরিব-অসহায় ৩০০ পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা তুলে দেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। বিশেষ এই প্যাকেটে রয়েছে- ১০ কেজি চাল, এক কেজি করে ডাল, তেল, লবন, চিনি, মরিচ, ধনিয়া, হলুদের গুড়াসহ আরও কয়েকটি ভোগ্যপণ্য।

টানা ছয়দিনের বৃষ্টিপাতে এই এলাকার বিভিন্ন স্থান এখনো পানির নিচে রয়েছে। এতে গত কয়েকদিন ধরে নিদারুণ কষ্টে সময় পার করছে কয়েক হাজার বাসিন্দা। খবর পেয়ে সেখানে ছুটে যান জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। পরে গ্রামের অন্তত ৩০০ পরিবারের মাঝে তিনি তুলে এসব দেন নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্য সামগ্রী।

[caption id="attachment_455239" align="aligncenter" width="1417"] দক্ষিণ চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণসামগ্রী প্রদানের জন্য জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন এ বি এম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারাজ করিম চৌধুরী। ছবি: চট্টগ্রাম অফিস[/caption]

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, এসব দূর্গত নাগরিকদের পক্ষ থেকে বুধবার রাতে আমাদের কাছে তাদের দুরাবস্থার কথা জানানোয় আমরা মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী আজ (বৃহস্পতিবার) ৩০০ পরিবারের মাঝে মানবিক সহায়তার বিশেষ প্যাকেট তুলে দিয়েছি। এই প্যাকেট দিয়ে একটি পরিবার কমপক্ষে এক সপ্তাহ চলতে পারবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিনই ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে। আগামীতেও তা চলমান থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান, চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার মো. মাসুদ রানা, এনডিসি হুছাইন মুহাম্মদ, স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাসসহ প্রমুখ।

এদিকে, দক্ষিণ চট্টগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত নাগরিকদের মানবিক সহায়তায় এগিয়ে এসেছেন রাউজানের ‘এ বি এম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা। বৃহস্পতিবার সংস্থাটির চেয়ারম্যান ও সাংসদ ফজলে করিম চৌধুরীর ছেলে ফারাজ করিম চট্টগ্রাম সার্কিট হাউসে ১৫০০ প্যাকেট ত্রানসামগ্রী হস্তান্তর করেন। এসব প্যাকেটে মুড়ি, চিড়া, বিস্কুট, মিনারেল ওয়াটার, দেয়াশলাইসহ প্রয়োজনীয় সামগ্রী রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App