×

সারাদেশ

লৌহজংয়ে পুকুরে ডুবে দুই বান্ধবীর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ১০:৪৪ পিএম

লৌহজংয়ে পুকুরে ডুবে দুই বান্ধবীর মৃত্যু

লৌহজংয়ে পুকুরে ডুবে দুই বান্ধবীর মৃত্যু খবর পেয়ে এলাকাবাসীর ভিড়। ছবি: তাজুল ইসলাম রাকিব, লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার কুমারভোগ ইউনিয়নের কুমারভোগ গ্রামে আজ মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই বান্ধবীর মৃত্যু হয়।

নিহত দুই শিশু একই গ্রামের শাহ আলম মৃধার কন্যা চাঁদনী (১০) ও জাহিদ শিকদারের কন্যা মরিয়ম (১১)। তারা মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্রী।

জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসায় যায় নিহত চাঁদনী ও মরিয়ম। সারাদিন ক্লাস শেষ করে বিকেল ৫টার দিকে মাদ্রাসা থেকে বাসায় এসে খাওয়া-দাওয়া করে ৬টার দিকে বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে যায়। গোসল করতে গিয়ে বাসায় না ফিরে আসায় পরিবারের সদস্যরা ডাক দিতে যায় পুকুর পাড়ে। পরে চাঁদনী নামের শিশুর লাশটি পানিতে ভেসে থাকতে দেখা যায়। এরপর পুকুরে অনেক খোঁজাখুঁজি করে মরিয়মের মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত মরিয়মের মা সুমি বলেন, বিকেল ৫টার দিকে স্কুল থেকে আসার পরে আমার মেয়েকে ভাত দিলাম। ভাত খেয়ে বললো, মা আমি গোসল করতে যাই। আমি ভাবলাম গোসলখানায় গোসল করবে। আমার ছোট ছেলেকে টিউশন মাস্টারের কাছে প্রাইভেট পড়তে দিতে গেলাম, এসে দেখি মরিয়ম নাই। এর প্রায় আধঘন্টা পরে খুঁজতে গিয়ে দেখি পুকুর পাড়ে চাঁদনীর মরদেহটি ভেসে আছে। এর আগে চাঁদনী আমাদের বাসায় আসছিলো। তাই ধারণা করলাম আমার মেয়েও গোসল করতে আসছে। এরপর অনেক খোঁজাখুঁজি করে পুকুর থেকে আমার মেয়ের মরদেহটি উদ্ধার করলাম।

নিহত চাঁদনীর ভাই সামিউল আলম জানান, সকালে আমি মাদ্রাসায় যাব না। তাই বললাম বোন তোরও মাদ্রাসায় যেতে হবে না। ও বললো না আজকে মাদ্রাসায় প্রতিযোগিতা আছে। তাই মাদ্রাসায় গেল। বাসায় এসে খাওয়া-দাওয়া করে কোথায় গেল দেখলামও না। এরপর হঠাৎ শুনি পুকুর পাড়ে বোনের লাশ।

মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মো. মোস্তফা কামাল জানান, আমাদের মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রী চাঁদনী ও মরিয়ম। অনেক মেধাবী শিক্ষার্থী ছিল। নম্র-ভদ্র। আমরা শোকাহত। আল্লাহ ওদের জান্নাতুল ফেরদৌস নসিব করুক।

এ বিষয়ে পদ্মা সেতু উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলমগীর হোসাইন জানান, মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার ৫ম শ্রেণির দুই ছাত্রী পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায় বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। তবে আমাদের পুলিশ ঘটনাস্থলে আছে। বিস্তারিত পরে জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App