×

সারাদেশ

মানসিক ভারসাম্যহীন এক অসহায় নারীর পাশে দাঁড়ালেন ইউএনও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ০৬:২২ পিএম

মানসিক ভারসাম্যহীন এক অসহায় নারীর পাশে দাঁড়ালেন ইউএনও

ছবি: ভোরের কাগজ

এক পাগলি মা হয়েছেন, কিন্তু সন্তানের বাবা হয়নি কেউ! এমন একটি ঘটনা ঘটেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে।

তার নাম রিক্তা। তার বয়স ২০ বছর। তিনি মানসিক ভারসাম্যহীন এক নারী। পিতা মো. হারুন শেখ ওরফে হারু পাগল।

ইতিমধ্যে অনাকাঙ্ক্ষিতভাবে গর্ভধারণ হয়ে একটি কন্যা সন্তান জম্ম হয়েছে তার। তবে সন্তানের পিতৃ পরিচয় পাওয়া যাইনি।

খোজ নিয়ে জানা যায়, এ পরিবারে বাবা, মা, একটি ভাই ও রিক্তা সকলেই মানসিক ভারসাম্যহীন। মা অনেক আগেই বাড়ি থেকে চলে গিয়েছে। একমাত্র ফুফুর আশ্রয়ে তারা রয়েছে।

বিষয়টি প্রশাসনের নজরে আসার কারণে মানসিক ভারসাম্যহীন ওই অসহায় নারীর পাশে দাঁড়ালেন আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হক।

গত ৭ আগস্ট বিকালে তিনি ওই বাড়িতে উপস্থিত হোন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, আলফাডাঙ্গা অফিসার ইনচার্জ আবু তাহের, উপজেলা হেল্থ কমপ্লেক্সেের চিকিৎসক ও আলফাডাঙ্গা প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে,উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক ভোরের কাগজকে বলেন, ফরিদপুর জেলাপ্রশাসক মহোদয়ের নির্দেশনামতে মা ও সদ্যজাত সন্তানের খোঁজখবর নিতে তাদের বাড়ি যাই। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ কেজি চাউল, ফলমূল, সদ্যজাত সন্তানের জন্য নতুন পোশাক উপহার দেয়া হয়।

তিনি আরও বলেন, মা ও মেয়েকে সুচিকিৎসার জন্য আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে বাবা নামের কাপুরুষের ব্যাপারে তদন্ত অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App