×

সারাদেশ

জনদুর্ভোগ লাঘব করুন: চট্টগ্রাম আ.লীগের শীর্ষ নেতাদের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ১১:০৪ পিএম

জনদুর্ভোগ লাঘব করুন: চট্টগ্রাম আ.লীগের শীর্ষ নেতাদের আহ্বান

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন: সংগৃহীত

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এক যৌথ বিবৃতিতে পরিকল্পিত চট্টগ্রাম গড়ার লক্ষ্যে শেখ হাসিনা সরকার গৃহীত জলাবদ্ধতা নিরসনসহ সকল প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেছেন, পারস্পরিক দোষারোপের জায়গা থেকে বের হয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)’কে সমন্বিতভাবে প্রকল্পগুলোর কাজ সম্পন্ন করে জনসাধারণকে দুর্ভোগ থেকে রেহাই দেয়া এ দুটি সংস্থার মূল দায়িত্ব।

উল্লেখ্য, চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন প্রকল্প নিয়ে চউক এবং চসিক একে অপরকে দোষারোপ করে আসছে। অবশ্য চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনও যখন মেয়র ছিলেন তিনিও তখন জলাবদ্ধতা সমস্যা সমাধান না হওয়ার জন্য চউককেই দায়ী করতেন।

তখন তিনি বলতেন, জলাবদ্ধতা নিরসন প্রকল্পের জন্য তো চউক মেগাপ্রকল্পের কাজ করছে, সিটি কর্পোরেশনের এক্ষত্রে কিছু করার নেই। অথচ সেই সাবেক সিটি মেয়রই এখন উল্টো এ দুটি সংস্থার প্রধানদেরকে উপদেশ দিচ্ছেন।

নগর আওয়ামী লীগের নেতারা তাদের বিবৃতিতে বলেন, এই প্রকল্পসমূহ বাস্তবায়নের ফলে জনগণের যে প্রাপ্তি ও সুফল অর্জিত হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি সুরক্ষিত হবে সে জন্য আমাদেরকে উদ্যোগী হতে হবে। আমাদের কোন প্রভু নেই। শেখ হাসিনা বলেছেন, জনগণই আমাদের একমাত্র শক্তি। সুতরাং আমরা কারও রক্ত চক্ষুকে ভয় করি না, একমাত্র সৃষ্টিকর্তা ছাড়া। সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর পারস্পরিক দোষারোপ না করে যাতে প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারের ভাবমূর্তিক্ষুন্ন না হয় সে জন্য দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের একটি ঐক্যমতের জায়গায় আসতে হবে। কেননা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতির অপপ্রয়াস চলছে এবং সামান্য সমস্যাকে বড় করে দেখিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চলছে।

তারা বলেন, মনে রাখতে হবে চসিক ও চউক এর শীর্ষ ব্যক্তিরা আমাদের দলের নেতৃত্বস্থানীয় ব্যক্তিত্ব। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রকল্প বাস্তবায়নের প্রধান সহায়ক শক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন। সুতরাং পারস্পরিক দোষারোপের বিষয়গুলো এড়িয়ে যাতে কোনভাবেই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ব্যাহত না হয় এবং জনদুর্ভোগের অবসান ও দ্রুত বাস্তবায়ন চাই। বিবৃতিতে তারা অতিবর্ষণজনিত কারণে যে সমস্ত এলাকার সাধারণ মানুষ ও তাদের পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছেন তাদেরকে সার্বিক সহযোগিতা করার জন্য চট্টগ্রাম মহানগর, থানা এবং ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্যোগী হওয়ার নির্দেশনা প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App