×

সারাদেশ

১ বছর পর সিংগাইর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ১২:০০ এএম

১ বছর পর সিংগাইর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি

সম্মেলনের দীর্ঘ এক বছর পর মানিকগঞ্জের সিংগাইর উপজেলা আওয়ামীলীগের ৭১ সদস্য বিশিষ্ট কার্যকরী ও ৩২ সদস‍্যের উপদেষ্টা কমিটি অনুমোদন দিয়েছেন জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হলেও জেলা আওয়ামী লীগের সভাপতি অ‍্যাড. গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক অ‍্যাড. আব্দুস সালাম কমিটি অনুমোদন দিয়েছেন গত ৩০ জুলাই।

জানা গেছে, অনুমোদিত কমিটিতে স্থান পেয়েছেন বাবা-ছেলে, জামাই-শশুর ও আপন দুই ভাইসহ বহিষ্কৃতরাও। এতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি আব্দুল মাজেদ খান স্থান পেয়েছেন ১ নম্বর সদস্য হিসেবে। একই কমিটিতে তার পুত্র ফয়জুল ইসলাম খান পেয়েছেন ত্রাণ ও সমাজ কল‍্যাণ সম্পাদক পদ। উপদেষ্টা কমিটিতে স্থান পাওয়া আব্দুর রহমানের মেয়ের জামাই অ‍্যাড. আলম হোসাইন পেয়েছেন আইন বিষয়ক সম্পাদক পদ। এছাড়া, আপন দুই ভাই আব্দুল কুদ্দুস ও সেলিম আব্বাস সদস্য পদে স্থান পেয়েছেন।

অপরদিকে গত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহ প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণকারী বহিষ্কৃত ব‍্যক্তিরাও পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের কমিটিতে স্থান। এদের মধ্যে জামির্ত্তা ইউপির বতর্মান চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, সায়েস্তা ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম, জামশা ইউপির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান মিঠু ও জয়মন্টপ ইউপির সাবেক মেম্বার বোরহানউদ্দিন ফকির পেয়েছেন সদস্য পদ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ওবায়দুর রহমান পেয়েছেন কোষাধ‍্যক্ষ পদ। সদ‍্য ঘোষিত এই কমিটি টক অব দ্য সিংগাইরে পরিণত হয়েছে। সেই সঙ্গে ব‍্যাপক ঝঁড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। বঞ্চিতদের মধ্যে বিরাজ করছে ক্ষোভ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমপি মমতাজ বেগমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কানাডায় অবস্থান করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল এক আওয়ামী লীগ নেতা বলেন, বিগত সময়ের তুলনায় এই কমিটি অনেক শক্তিশালী হয়েছে।

তিনি আরো বলেন, রক্তের ও আত্মীয়ের সম্পর্ক এবং বহিস্কৃত বিবেচনা না করে কাজের মূল‍্যায়ন করে কমিটিতে স্থান দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ৩০ জুলাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় নেত্রীবৃন্দের উপস্থিতিতে এমপি মমতাজ বেগমকে সভাপতি, মো.শহিদুর রহমান শহিদকে সাধারণ সম্পাদক এবং মো. সায়েদুল ইসলামকে যুগ্ম সাধারণ সম্পাদক করে তিন সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App