×

সারাদেশ

নান্দাইলে বিদ্যালয়ের পুকুর জোরপূর্বক দখলের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৯:৫১ এএম

নান্দাইলে বিদ্যালয়ের পুকুর জোরপূর্বক দখলের অভিযোগ

নান্দাইলে বিদ্যালয়ের পুকুর জোরপূর্বক দখলের অভিযোগ। ছবি: নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইল উপজেলার বাঁশহাটি উচ্চ বিদ্যালয়ের নিজস্ব পুকুর দখলের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সাবেক সভাপতি মরহুম মনোয়ার হোসেন ভূঁইয়ার পরিবারের বিরুদ্ধে।

পুকুর বেদখলের প্রতিবাদে বুধবার (২রা আগষ্ট) সকাল ১০টায় বাঁশহাটি উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন প্রাধান শিক্ষক মো. নাসির উদ্দিন ভূঁইয়া।

লিখিত বক্তব্যে প্রধান শিক্ষক বলেন, বিদ্যালয়টি ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয়। সে থেকে বিদ্যালয়ের সাথে ৫০ শতাংশ জমি বিআরএস খতিয়ান নং ৯২৬, দাগ নং ১৫০৪ বিদ্যালয়ের সূত্রে ভোগ করে আসছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সম্পাদক ও সভাপতি মো. মনোয়ার হোসেন ভূঁইয়ার উপস্থিতিতে পুকুর থেকে মাছ বিক্রি করে বিদ্যালয়ের ফান্ডে জমা রাখা হয়। সর্বশেষ ২০১৮-২০২০ সাল পর্যন্ত সভাপতি থাকা অবস্থায় পুকুরটি নিজের বলেও দাবি করেনি মনোয়ার হোসেনের পরিবার।

বর্তমানে মো. মনোয়ার হোসেন ভূঁইয়ার মৃত্যুর এক সপ্তাহ্ পর থেকে তার পরিবারের লোকজন পুকুরটি নিজের বলে দাবি করেন। গত ২৮ জুলাই পুকুরটি নিজেদের দখলে নেওয়ার স্বার্থে ভেকু দ্বারা মাটি কেটে নেয়। পরে জোরপূর্বক বিদ্যালয়ের পুকুর দখল করার বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নান্দাইল মডেল থানায় লিখিত আকারে অবহিত করা হয়েছে।

বাঁশহাটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি মো. নজরুল ইসলাম ভূঁইয়া বলেন- বিদ্যালয়ের পুকুরটি জোর করেই দখল করে নিচ্ছে। পুকুর নিজেদের দাবি করে গত ২০ জানুয়ারি ঈশ্বরগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন থাকার পরেও তারা দখলে নিয়ে যাচ্ছে। সংবাদ সম্মেলনে বাঁশহাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App