×

সারাদেশ

একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৩, ১২:০৮ পিএম

একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার আর নেই

আজাদ তালুকদার

চট্টগ্রাম থেকে প্রকাশিত সাপ্তাহিক ও অনলাইন নিউজ পোর্টাল একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার আর নেই। বুধবার (২ আগস্ট) ভোররাত ৩টা ৪৫ মিনিটে রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৫ বছর। তিনি প্রায় তিন বছর যাবৎ ক্যান্সারে ভুগছিলেন। দেশে বিদেশে নানা হাসপাতালে চিকিৎসা করিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত হার মানতে হলো প্রতিভাবান এই সাংবাদিককে।

তার অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম। এ ছাড়া সাংবাদিকসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে শোক প্রকাশ করেন।

আজাদ তালুকদার ১৯৭৮ সালের ২ জানুয়ারি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পদুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বিভিন্ন সময় চট্টগ্রামে একাত্তর টিভি, বৈশাখী টিভি, একুশে টিভিসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। তাছাড়া নিজের একান্ত প্রচেষ্টায় তিনি সাপ্তাহিক একুশে পত্রিকাটিকে পাঠকপ্রিয় করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। পেশাগত কাজে ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশ সফর করেছেন।

আজ বুধবার জোহরের নামাজের পর চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে প্রয়াত আজাদ তালুকদারের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর কফিন নিয়ে যাওয়া হবে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গণে। দুপুর আড়াইটায় সেখানে দ্বিতীয় জানাজার পর মরদেহ নিয়ে যাওয়া হবে গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার উত্তর পদুয়ায়। সেখানে আসরের নামাজের পর তৃতীয় জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করতে আজাদ তালুকদার বিভিন্ন সময় গণমাধ্যমে নানা তথ্যবহুল প্রতিবেদন তুলে ধরেছিলেন। একুশে পত্রিকা সম্পাদনার পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ড, সাফল্য নিয়ে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের বিভিন্ন অনুষ্ঠান নির্মাণের সঙ্গে যুক্ত ছিলেন আজাদ তালুকদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App